বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

গার্মেন্টস শ্রমিকরা কর্মস্থলে ফেরায় করোনা সংক্রমণ বাড়তে পারে : স্বাস্থ্যমন্ত্রী 

গার্মেন্টস শ্রমিকরা কর্মস্থলে ফেরায় করোনা সংক্রমণ বাড়তে পারে : স্বাস্থ্যমন্ত্রী 

নিউজ ডেস্ক :
প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে গার্মেন্টস শ্রমিকরা কর্মস্থলে ফেরায় করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

 

তিনি বলেন, একদিনের ঘোষণায় শ্রমিকরা ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছে, এটা আমাদের জন্য আরও ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে আসতে পারে।

 

রোববার (১ আগস্ট) দুপুরে মহাখালীর বিসিপিএস অডিটোরিয়াম হলে ১ম বর্ষ এমবিবিএস শিক্ষার্থীদের ক্লাস শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়া হবে। সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, দেশে করোনা এখনও ঊর্ধ্বমুখী। তাই সবাইকেই বিধিনিষেধ মেনে চলতে হবে।

 

আগামী ৭ তারিখ থেকে উপজেলা পর্যায়ে টিকা দেওয়া হবে। এনআইডি কার্ড না থাকলেও বয়স্করা টিকা পাবেন। একইসঙ্গে গর্ভবতীদের টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছেও বলে জানান মন্ত্রী।

 

করোনায় মৃতদের ৮০ শতাংশই বয়স্ক
করোনাভাইরাস সংক্রমণ আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন, তাদের মধ্যে ৮০ শতাংশই বয়স্ক বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, দেশের স্বল্প বয়সীদের মাধ্যমেই বেশি বয়সী লোক আক্রান্ত হচ্ছে। আর তারাই বেশি মারা যাচ্ছেন। করোনা আক্রান্ত বয়স্কদের মধ্যে ৮০ শতাংশ মৃত্যু হচ্ছে।

 

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব লােকমান হােসেন মিয়া, স্বাস্থ্য ও শিক্ষা সচিব, মাে. আলী নূর, সচিব, স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. একেএম আহসান হাবিব, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমএন্ডভিসি) সভাপতি মুবিন খান। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতা ও ডা. মােস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com