শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যাত্রীর চাপ না কমা পর্যন্ত লঞ্চ চলবে : বিআইডব্লিউটিএ

যাত্রীর চাপ না কমা পর্যন্ত লঞ্চ চলবে : বিআইডব্লিউটিএ

নিউজ ডেস্ক :
যাত্রীর চাপ না কমা পর্যন্ত লঞ্চ চলাচল চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

 

আজ (রোববার) দুপুর সোয়া ১টার দিকে তিনি ঢাকা পোস্টকে এ কথা জানান। তিনি বলেন, যাত্রীর চাপ না কমা পর্যন্ত লঞ্চ চলাচল আমরা চালিয়ে যাবো। তবে এ বিষয়ে আজ রাতে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

লঞ্চ চলাচলের সময়সীমা বাড়িয়ে আগামীকাল ২ আগস্ট ভোর ৬টা পর্যন্ত করা হয়েছে বলে বিভিন্ন মাধ্যমে খবর পাওয়া গেলেও এ তথ্যের সত্যতা সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

 

 

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে সরকার ৫ আগস্ট পর্যন্ত নানা ক্ষেত্রে বিধিনিষেধ দিয়ে রেখেছে। সে মোতাবেক ওই সময় পর্যন্ত সব কারখানাগুলো বন্ধ থাকার কথা ছিল। তবে ঈদের পর থেকেই কারখানা খোলার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন শিল্প-কারখানার মালিকরা। ওই দাবির পরিপ্রেক্ষিতে শনিবার গার্মেন্টসসহ রফতানিমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলার সিদ্ধান্ত নেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

 

 

সরকারের ওই সিদ্ধান্তের পরই দেশের প্রতিটা অঞ্চল থেকে দলে দলে ঢাকাতে ফিরতে শুরু করেন শ্রমিকরা। তবে গণপরিবহন না থাকায় তাদের পড়তে হয় বিড়ম্বনা। পরে সে পরিস্থিতি এড়াতে রোববার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়। গণপরিবহনের মধ্যে বাস ও লঞ্চ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। ট্রেন বন্ধই রাখা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com