শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
 নিরাপত্তা বাহিনীর সাথে তুমুল লড়াইয়ে তালেবান

 নিরাপত্তা বাহিনীর সাথে তুমুল লড়াইয়ে তালেবান

নিউজ ডেস্ক :

তালেবানের যোদ্ধারা এবার আফগানিস্তানের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের তিনটি গুরুত্বপূর্ণ শহর দখল করার জন্য সরকারি বাহিনীর সাথে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে। সেখানের হেরাত, লস্কর গাহ এবং কান্দাহার- এই তিনটি শহরে আজ রবিবারও সংঘর্ষ অব্যাহত রয়েছে। জানা গেছে, তালেবান বাহিনী কান্দাহারের বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে। খবর বিবিসির।

 

 

শেষ পর্যন্ত এই তিনটি শহরের ভবিষ্যৎ কাদের হাতে চলে যায় সেটি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে। আফগান নিরাপত্তা বাহিনী কতক্ষণ শহর তিনটি ধরে রাখতে পারবে সেটাও অনিশ্চিত। আশঙ্কা করা হচ্ছে, শহরগুলোতে মানবিক সঙ্কটের সৃষ্টি হতে পারে। খবর পাওয়া যাচ্ছে লস্কর গাহ শহরের ভেতরে রবিবার তীব্র লড়াই অব্যাহত রয়েছে।

 

 

এর আগে, শনিবার বিদ্রোহী যোদ্ধারা গভর্নরের অফিস থেকে মাত্র কয়েকশ মিটার দূরে অবস্থান করছিল কিন্তু রাত নামার পর তাদেরকে সেখান থেকে হটিয়ে দেয় আফগান সৈন্যরা। যুক্তরাষ্ট্রের সহযোগিতায় তালেবানের অবস্থানের ওপর বিমান হামলা চালায় আফগানিস্তানের সরকারি বাহিনী। সরকারি সৈন্যরা দাবি করছে তারা বহু তালেবান যোদ্ধাকে হত্যা করেছে।

 

 

ব্রিটিশ এই গণমাধ্যমটি এক প্রতিবেদনে জানিয়েছে, তালেবানের রকেট হামলার পরপরই কান্দাহারের বিমানবন্দরে সব বিমান চলাচল আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। উল্লেখ্য, তালেবান ইতোমধ্যে দেশটির অর্ধেকেরও বেশি এলাকা দখল করে নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। পাকিস্তান ও ইরানের সঙ্গে আফগানিস্তানের সীমান্ত চৌকিও এখন তাদের নিয়ন্ত্রণে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com