শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

বাঘায় শেখ কামালের ৭২তম জন্মদিন পালন 

বাঘায় শেখ কামালের ৭২তম জন্মদিন পালন 

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সংস্কৃতিসেবী ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২-তম জন্মদিন পালন করেছে বাঘা উপজেলা আওয়ামীলীগ ।সকাল ১১ টায় দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

 

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা উপজেলা আ’লীগের সম্মানীত সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু,আড়ানী পৌর সভার সভাপতি শহিদুজ্জামান সাইদ, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, ৬ জন ইউপি চেয়ারম্যান,৭ ইউনিয়ন আ’লীগের সভাপতি-সম্পাদক ও দলের সিনিয়র নেত্রীবৃন্দ-সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিবের ছেলে শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। বহুমাত্রিক প্রতিভার অধিকারী শেখ কামাল ১৯৭৫ সালের ১৫ আগস্ট পিতা-মাতার সঙ্গে সপরিবারে শহীদ হন। জীবনদশায় তিনি হয়ে উঠে ছিলেন তারুণ্যের প্রতীক। তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। ১৯৭১ এ সরাসরি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি।। এ ছাড়াও তিনি ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সংস্কৃতিসেবী একজন মানুষ।

 

বক্তারা আরো বলেন, কাঁদে আকাশ, কাঁদে বাতাস, কাঁদে কোটি বাঙ্গালীর প্রাণ, চেতনায় তুমি চির জাগরুক-জাতীর পিতা শেখ মুজিবুর রহমান। তুমি আজ আমাদের মাঝে নেই। নেই তোমার স্ত্রী, নেই তোমার সন্তান শেখ কামাল,শেখ রাসেল সহ পরিবারের অনেক সদস্য ও আত্নীয় স্বজন। কিন্তু তোমার বড় কন্যা জননেত্রী শেখ হাসিনা তোমার স্বপ্ন পূরনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।ফলে উন্নয়নের অগ্রযাত্রায় ডিজিট্যাল দেশ গড়া সহ এগিয়ে চলেছে দেশ। আজ তোমার অবস্থান মহাকাশে। আর এ সবকিছু সম্ভব হয়েছে তোমার সুযোগ্য কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী মেখ হাসিনার কারনে।

 

সব শেষে জাতির পিতা ও তার পরিবারের জন্য দোয়া মোনাজাত করে সভার সমাপ্তি ঘোষনা করা হ

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com