শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৩ অপরাহ্ন

ভাঙচুর হওয়া মন্দির সংস্কার করে দিবে পাকিস্তান সরকার

ভাঙচুর হওয়া মন্দির সংস্কার করে দিবে পাকিস্তান সরকার

অল নিউজ ডেস্ক :

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার ভাং শহরে মন্দির ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। একই সঙ্গে জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন তিনি। খবর প্রকাশ করেছে আল- জাজিরা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এক টুইট বার্তায় মন্দির ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে পাঞ্জাব শাখার পুলিশ মহাপরিদর্শকের (আইজি) সঙ্গে যোগাযোগ করে নির্দেশ দিয়েছি যেন জড়িতদের অবিলম্বে গ্রেফতার করা হয়।

Strongly condemn attack on Ganesh Mandir in Bhung, RYK yesterday. I have already asked IG Punjab to ensure arrest of all culprits & take action against any police negligence. The govt will also restore the Mandir.

 

— Imran Khan (@ImranKhanPTI) August 5, 2021

পাশাপাশি যেসব পুলিশ সদস্যের গাফিলতির কারণে এই ঘটনা ঘটেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

টুইটে আরও বলেন, ভাঙচুর হওয়া সেই মন্দিরটি সরকারি উদ্যোগে সংস্কার করার উদ্যোগ নেওয়া হয়েছে।

 

পাকিস্তানের স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, হিন্দু ধর্মাবলম্বী নয় বছর বয়সী এক ছেলে শিশুর জামিন আদেশ থেকে মন্দির ভাঙচুরের ঘটনার সূত্রপাত। স্থানীয় একটি মাদ্রাসার লাইব্রেরির কার্পেটে মূত্রত্যাগের অভিযোগ উঠেছিল ওই ছেলের বিরুদ্ধে।

পরে দেশটিতে প্রচলিত ব্লাসফেমি আইনের আওতায় সেই শিশুকে গ্রেফতার করা হয়। কিন্তু বুধবার (৪ আগস্ট) তাকে জামিন দিয়ে দেন আদালত। এরপরই একদল উন্মত্ত জনতা গণেশ মন্দিরে হামলা চালায় ও ভাঙচুর করে।

 

পাঞ্জাব পুলিশের কর্মকর্তা আসিফ রাজা জানান, এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ৫০ জনকে আটক করা হয়েছে। জড়িত বাকিদের আটকে অভিযান চলছে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com