বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও করোনা ভাইরাসের গণটিকা দান কর্মসূচি শুরু

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও করোনা ভাইরাসের গণটিকা দান কর্মসূচি শুরু

মাসুদ রানা জয়, পার্বত্যচট্রগ্রাম ব্যুরো :

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ২৫ বছর ও তদূর্ধ্ব বয়সীদের করোনা ভাইরাসের গণটিকা দান কর্মসূচি শুরু হয়েছে। সকাল ৯টা থেকে দেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে এ গণটিকা দান কর্মসূচি শুরু হয়। এই গণটিকা দান কর্মসূচি চলে খাগড়াছড়িতে বিকাল ৩টা পর্যন্ত ।

 

সকাল থেকে খাগড়াছড়ি পৌরসভার নয় টি ওয়ার্ডে  কেন্দ্রসমূহে কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম পরিচালিত হয় । যে সকল ওয়ার্ডে টিকা কার্যক্রম পরিচালিত হয় খবংপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় , কলেজ গেইট এবতেদায়ী মাদ্রাসা , শব্দমিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামপুর খাগড়াছড়ি আইডিয়াল স্কুল, টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট,শালবন, পানখাইয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় । এসময় টিকা কেন্দ্র খাগড়াছড়ি পৌরসভার ওর্য়াড গুলো পরিদর্শন করেন খাগড়াছড়ি মহিলা সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী । এতে টিকাদান কর্মী ও জন স্বেচ্ছাসেবী সংগঠন গুলো কাজ করছেন। টিকা নিতে প্রতিটি কেন্দ্রেই মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রেই মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরিস্থিতি সামলাতে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীসহ রেডক্রিসেন্টের সদস্য।

 

সরেজমিনে দেখা যায়, জেলা শহরের পৌর ৮নং ওয়ার্ডের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিকাকেন্দ্রে কয়েক শতাধিক নারী-পুরুষ লাইনে দাঁড়িয়েছেন।
সবার হাতে জাতীয় পরিচয়পত্র কার্ড। যুবক থেকে বৃদ্ধ সব বয়সের মানুষই এসেছেন টিকা নিতে। খাগড়াছড়ি সদর থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) উইলিয়াম ত্রিপুরা সঙ্গে ফোর্স নিয়ে লাইনে দাঁড়ানো মানুষদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নির্দেশনা দিচ্ছেন।

 

উল্লেখ্য, গতকাল রাজধানীর মহাখালীতে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার স¤প্রসারিত আকারে শনিবার দেশব্যাপী ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৭ই আগস্ট ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠীকে আমরা টিকাদান কর্মসূচির আওতায় আনতে যাচ্ছি। শনিবার দেশের সব ইউনিয়ন পরিষদ, পৌরসভা, সিটি করপোরেশন এলাকায় ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন শুরু হবে। ৮ ও ৯ আগস্ট ইউনিয়ন ও পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে এবং ৭ থেকে ৯ আগস্ট সিটি করপোরেশন এলাকায় টিকাদান কর্মসূচি চলবে। দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে ৮ ও ৯ আগস্ট ভ্যাক্সিনেশন কার্যক্রম চালু থাকবে।

 

এদিকে করোনার টিকা দেওয়া নিয়ে সরকারের পক্ষ থেকে সম্প্রসারিত আকারে বিভিন্ন রকম তথ্য দেওয়া হয়েছিল। ১লা আগস্ট একটি অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, ৭ থেকে ১৪ আগস্ট পর্যন্ত এই ৭ দিনে উৎসবমুখর পরিবেশে দেশের মানুষকে অন্তত ১ কোটি টিকা দেয়া হবে। এর দুদিন পর স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, শনিবার এক দিনে ৩২ লাখের মতো টিকা দেয়া হবে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com