শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৮ অপরাহ্ন

বাগমারায় জিরো পয়েন্টের নির্মাণ কাজ পরির্দনে এমপি এনামুল হক

বাগমারায় জিরো পয়েন্টের নির্মাণ কাজ পরির্দনে এমপি এনামুল হক

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর বাগমারা উপজেলা সদরের ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের উদ্যোগে গ্রহন করা হয়েছে। স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনায় এই পরিকল্পনা গ্রহন করা হয়। এ জন্য ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনা এরই মধ্যে উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। রোববার সেই জিরো পয়েন্টের নির্মাণ কাজ পরির্দন করেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
এ সময় তাঁর সাথে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, প্রকৌশলী সানোয়ার হোসেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

 

উপজেলা সদরের প্রাণকেন্দ্র হিসেবে জিরো পয়েন্ট পরিচিত। সেখানে বেশ কিছু অবৈধ স্থাপনা পানবিড়িরি দোকান,ফলমূলের দোকান সহ চা স্টল সহ বিভিন্ন অবৈধ স্থাপনায় ঘেরা ছিল।

 

এদিকে সাংসদের পরিকল্পনা বাস্তবায়নে ইউএনও অভিযান পরিচালনা করে এটা ফাঁকা করেন। ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হলে জাতির জনক বন্ধুবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হবে সেই সাথে বাজারের সৌন্দর্য বৃদ্ধি পাবে। এছাড়া জিরো পয়েন্টে এসব অবৈধ স্থাপনার জন্য প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হতো এতে জনসাধারনের প্রচন্ড ভোগান্তি পোহাতে হতো।

 

 

ইঞ্জিনিয়ার এনামুল হক জানান, পরিকল্পনা করে ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এটি নির্মাণ করা হলে জাতির শ্রেষ্ঠ সন্তানকে প্রদ্ধাভরে স্মরণ করা হবে। ভবানীগঞ্জ বাজারে আগত সবাই একটি বারের জন্য হলেও দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেখবেন। এ জন্য জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনার উচ্ছেদ করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com