মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চট্টগ্রামে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যার ভাঙছে রেকর্ড

চট্টগ্রামে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যার ভাঙছে রেকর্ড

অল নিউজ ডেস্ক :

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণ হচ্ছে ঘোড়দৌঁড় গতিতে। গত শনিবার পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্ত হল ৯০ হাজার ৫২১ জন। এরই মধ্যে চট্টগ্রামে আক্রান্ত হয়ে মারা গেলেন এক হাজার ৫৯ জন। আক্রান্তে প্রতিদিনই ভাঙছে রেকর্ড। ফলে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত নিয়ে মাইলফলক অতিক্রম করেছে।

 

জানা যায়, চট্টগ্রাম প্রথম করোনা ভাইরাস গত বছরের ৮ এপ্রিল। আক্রান্তের পরদিন থেকে গত ৭ আগস্ট পর্যন্ত ৪৯২ দিনে মোট সংক্রমণ হল ৯০ হাজার ৫২১ জন। নগরের পাশাপাশি উপজেলায়ও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে ক্রমশ। উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি রোগীর শনাক্ত হয় রাঙ্গুনিয়ায়। সেখানে গত শনিবার একদিনেই করোনা শনাক্ত হয় ৮০ জন। এর আগে শীর্ষে ছিল হাটহাজারী, ৭১ জন। মহানগরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে হালিশহর ও কোতোয়ালি এলাকায়।

 

 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জুলাই মাস থেকে সংক্রমণ বৃদ্ধি শুরু হলেও এখনও তা অব্যাহত আছে। সংক্রমণ বৃদ্ধি কমছে না। প্রতিদিনই ৮০০ থেকে এক হাজার পর্যন্ত নতুন করে আক্রান্ত হচ্ছে। সঙ্গে মৃত্যুও আছে। প্রতিদিন ১০ থেকে ১৫ জন করে মারা যাচ্ছেন। তবে বর্তমানে করোনা রোগীর চিকিৎসায় পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। প্রয়োজনীয় শয্যাও রয়েছে। তবে আইসিইউ শয্যার সংকট থাকলেও তা পরবর্তীতে ব্যবস্থা করা হয়।

 

মেডিকেল চিকিৎসকদের সংগঠন ওয়াই স্যাবের ফাউন্ডার প্রেসিডেন্ট ডা. হামিদ হোছাইন আজাদ বলেন, চট্টগ্রামে বর্তমানে চলছে ডেল্টা ভ্যারিয়েন্টের দাপট। এই ভ্যারিয়েন্টের ধর্মই হল আক্রান্ত হওয়ার পরই তা দ্রুত ছড়িয়ে পড়া। আক্রান্ত হলেই শরীরের বিভিন্ন অঙ্গে সে দ্রুত প্রভাব ফেলে। এ ভ্যারিয়েন্টে সংক্রমণের হার এ পর্যন্ত পাওয়া সব ভ্যারিয়েন্টের চেয়ে কয়েকগুণ বেশি ও তীব্র। তাছাড়া অনেক সময় রোগীর শরীরে কোনো উপসর্গ ছাড়াই আক্রান্ত হচ্ছেন। তাই অবহেলা না করেই দ্রুত চিকিৎসকের পরামর্শ নেয়া জরুরি।

 

 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামে গত শনিবার ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন এবং নতুন করে শনাক্ত হয় ৯৩৩ জন। গত শনিবার পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্ত হন ৯০ হাজার ৫২১ জন। এর মধ্যে মহানগরে ৬৬ হাজার ৮৯৪ জন এবং উপজেলায় ২৩ হাজার ৬২৭ জন। ইতোমধ্যে মারা গেছেন এক হাজার ৫৯ জন। এর মধ্যে মহানগরে ৬২১ জন ও উপজেলায় ৪৩৮ জন। চট্টগ্রামে সরকারি-বেসরকারি ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা চলছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com