বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যান চলাচল

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যান চলাচল

অল নিউজ ডেস্ক :

চলমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার গত ২৩ জুলাই থেকে দেশে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে দ্বিতীয় ধাপে ৬ আগস্ট থেকে আরও পাঁচদিন বর্ধিত করে। টানা ১৯ দিনের ‘কঠোর লকডাউন’ ক্রমশই শিথিল হয়ে আসছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যান চলাচল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা, মাধাইয়া, নিমসার ও ময়নামতি এলাকা ঘুরে দেখা গেছে, মহাসড়কের হরদমে চলছে সকল যাত্রীপরিবহন।

 

গত ২৩ জুলাই থেকে এক সপ্তাহ ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের তৎপরতায় চান্দিনা উপজেলাসহ মহাসড়কের কুমিল্লা অংশে বেশ কঠোর ভাবেই পালিত হচ্ছিল লকডাউন। দ্বিতীয় সপ্তাহের শুরু থেকে প্রশাসনের সাথে ‘চোর পুলিশ’ খেলায় মত্ত হয়ে উঠে গাড়ি চালকরা। দ্বিতীয় সপ্তাহের শেষ দিকে প্রশাসনের নজরদারী কমতে থাকায় সচল হতে শুরু করে সড়ক-মহাসড়ক। আর দ্বিতীয় ধাপের বর্ধিত দিনের প্রথম দিন শুক্রবার (৬ আগস্ট) ‘লকডাউন’ এর তেমন অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। মহাসড়কে যাত্রীবাহী সিএনজি অটোরিক্সা, মাইক্রোবাস, মারুতি, মিনিবাস এর সাথে মাঝে মধ্যে চলছে যাত্রীবাহী বাস।

 

 

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) জিয়াউল হক চৌধুরী জানান- মহাসড়কের যান চলাচল বৃদ্ধি পেয়েছে। মানুষ রোগী, বিদেশগামী, টিকা গ্রহণসহ বিভিন্ন অযুহাতে বের হচ্ছেন। দ্রুতগামী গাড়িগুলো চেক পোস্টের সিগনালও মানতে রাজি না। তারপরও আমরা যেটুকু পারছি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com