বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

কুয়াকাটা সৈকতে একের পর এক ভেসে আসছে মৃত ডলফিন

কুয়াকাটা সৈকতে একের পর এক ভেসে আসছে মৃত ডলফিন

অল নিউজ ডেস্ক :

বঙ্গোপসাগরের ঢেউয়ের সঙ্গে কুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিন। সোমবার বেলা সাড়ে ১২টায় সৈকতের কম্পিউটার সেন্টার পয়েন্ট এলাকায় প্রায় ৮ ফুট দৈর্ঘ্যের আরও দু’টি মৃত ডলফিন ভেসে এসেছে। প্রথমে এ মৃত ডলফিন দু’টিকে স্থানীয়রা দেখতে পায়। পরে এ দু’টিকে মাটিচাপা দেয়া হয়েছে।

 

এর আগে শনিবার শেষ বিকেলে জোয়ারের তোড়ে সৈকতে খাজুরা পয়েন্টে প্রায় ৭ ফুট দৈর্ঘ্যের আরও একটি মৃত ডলফিন ভেসে আসে। এটিকে স্থানীয় জেলেরা মাটি চাপা দিয়েছে। তবে ডলফিনগুলোর মুখে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া মুখে রক্তাক্ত এবং জালের ছেড়া অংশ প্যাঁচানো রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জেলে ও স্থানীয় সূত্রে জানা গেছে, এগুলোর বেশির ভাগ জালে আটকে বা ট্রলারের সাথে ধাক্কা লেগে মারা যেতে পারে। এরপরে মৃত ডলফিনগুলো সাগরের ঢেউয়ের তোড়ে ভেসে তীরে আসে। তবে প্রতিটি ডলফিনের মুখে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া এর আগেও কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি মৃত শুশক প্রজাতির ডলফিন ও তিমি ভেসে এসেছিল।

 

জেলে ইলিয়াস হোসাইন বলেন, মৃত এ ডলফিনগুলোর শরীরের উপরিভাগের চামড়া অনেকটা উঠে গেছে। আর মৃত ডলফিনগুলো মাটি চাপা দেয়া হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, যাতে পরিবেশ ক্ষতি না হয়, সে জন্য জেলেদের মাধ্যমেই মৃত ডলফিনগুলেকে মাটি চাপা দেয়া হয়েছে

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com