বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহী বিভাগজুড়ে ৩ মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

রাজশাহী বিভাগজুড়ে ৩ মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :

রাজশাহী বিভাগে বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। বিভাগে গত ৯৮ দিনের মধ্যে এক দিনে এটাই সবচেয়ে কম মৃত্যু সংখ্যা।

এর আগে গত ২০ মে বিভাগে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছিল। আর সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু হয়েছিল গত ৬ জুলাই। নতুন ৩ জন নিয়ে বিভাগে করোনায় মৃত মানুষের সংখ্যা ১ হাজার ৫৭৪।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৫৯ জনের। শনাক্তের হার ৮ দশমিক ৭৪। এটিও বিভাগে গত প্রায় সাড়ে তিন মাসের মধ্যে এক দিনে সবচেয়ে কম শনাক্তের হার। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

 

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বিভাগে আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছিল ২৪৯ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১০ দশমিক ৩১। আর আগের দিনে ১১ জন করোনায় মারা গেলেও গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কমেছে। কমেছে করোনা শনাক্ত, শনাক্তের হার ও মৃত্যু সংখ্যা।

 

২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ১৫৯ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ৬৫ জন, পাবনায় ৩৫ জন, সিরাজগঞ্জে ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নাটোরে ১২ জন, বগুড়ায় ৩ জন, নওগাঁয় ২ জন ও জয়পুরহাটে একজনের করোনা শনাক্ত হয়েছে। নতুন ১৫৯ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৪ হাজার ৭৬১।

 

 

বিভাগে আট জেলায় সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬৫৩ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৮ জন, নওগাঁয় ১৩৪ জন, নাটোরে ১৬৩ জন, সিরাজগঞ্জে ৯২ জন, জয়পুরহাটে ৫৪ জন ও পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে করোনায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com