বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

ফের সংক্রমণ বাড়ল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জে

ফের সংক্রমণ বাড়ল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জে

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে একদিনের ব্যবধানে ফের বাড়ল করোনা সংক্রমণের হার। বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে পাঁচ জেলার ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজেটিভ এসেছে ৮৩ জনের। এই জেলাগুলো হলো- রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট ও পাবনা।

 

বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ২২ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ।

 

এর আগে গত মঙ্গলবার ছিল ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ, গত রোববার ১৮ দশমিক ১৬ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ, গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ এবং গত বৃহস্পতিবার ২৫ দশমিক ৩৬ শতাংশ।

 

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে সাতজনের করোনা পজেটিভ এসেছে। যা আগের দিনের চেয়ে ৭ দশমিক ৭৫ শতাংশ বেড়ে শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ। এর আগের দিন ছিল ১২ দশমিক ৮৪ শাতংশ।

 

এ ছাড়াও এ জেলায় গত মঙ্গলবার ছিল ১৫ দশমিক ১৫ শতাংশ, সোমবার ১৪ দশমিক ৭১ শতাংশ, গত রোববার ১৪ দশমিক ৪৯ শতাংশ, গত শনিবার ২০ দশমিক ৪৮ শতাংশ, শুক্রবার ১৩ দশমিক ৫৮ শতাংশ এবং গত বৃহস্পতিবার এ জেলার ১৭ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

 

 

অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নাটোর জেলার ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা পজেটিভ এসেছে। শনাক্তের হার ১৭ দশমিক ৩৯ শতাংশ। আর পাবনা জেলার ৪২ জনের নমুনা পরীক্ষা করে পাঁচজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ১১ দশমিক ৯০ শতাংশ। এছাড়াও জয়পুরহাটের ছয়জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ এবং বিদেশগামী ২৮ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের করোনা পজেটিভ এসেছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com