শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
“দুরন্ত দুর্বার এগিয়ে যাবে বাংলাদেশের হোমিওপ্যাথি”

“দুরন্ত দুর্বার এগিয়ে যাবে বাংলাদেশের হোমিওপ্যাথি”

ডা. মো. আব্দুস সালাম (শিপলু) :
বাংলাদেশে হাইকোর্টে হোমিওপ্যাথদের অজান্তে হোমিওপ্যাথি বিরোধিরা রীট করেছিল, হোমিওপ্যাথদের ডা. পদবী নিয়ে পর্যবেক্ষণ রায়ে জাতি ও হোমিওপ্যাথরা স্তম্ভিত। তখন ডা. মো. আব্দুস সালাম (শিপলু) বিভিন্ন আইন ও নথিসহ কলাম লিখে সামাজিক মাধ্যম ও অনলাইন মিডিয়াতে প্রচারে হোমিওপ্যাথরা মনোবল ফিরে পায় এবং জাতি উপকৃত হয়।
১৫ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) “ভারতের MBBS (AM) ও বাংলাদেশে BMDC দ্বন্দ্ব, রিটে রুল খারিজ হলেও হোমিওপ্যাথিরা ক্ষতিগ্রস্ত”।
১৭ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) Homoeopathic Practitioner’s Ordinance, 1983 কার্যকরে সংসদে পাস ২০১৩ সনের ৭নং আইন।
(২) সংসদে পাসকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী হোমিওপ্যাথি DHMS, BHMS “চিকিৎসক (ডা.)”
১৯ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) “রীটকারিরা হোমিওপ্যাথি নয়, হোমিওপ্যাথি ডা. পদবি বিষয়ে আদালত ও মিডিয়াকে বিভ্রান্ত করেছে”।
(২) “চিকিৎসা বিষয়ে সাম্প্রতিক হাইকোর্টের রায়ের প্রচ্ছদ প্রতিবেদন”।
২২ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) ভারত এর পশ্চিমবঙ্গ রাজ্যে ১৯৬৩ খ্রিস্টাব্দে “Council of Homoeopathic Medicine, West Bengal” প্রতিষ্ঠায় আইন পাস হয় “West Bengal Homoeopathic System of Medicine Act. 1963”
২৩ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) ভারত এর মহারাস্ট্র রাজ্যে ১৯৬০ খ্রিস্টাব্দে “Maharashtra Council of Homoeopathy, Maharashtra” প্রতিষ্ঠায় আইন পাস “Maharashtra Homoeopathic Practitioners Act, 1959”.
(২) পাকিস্তান জাতীয় পরিষদে (জাতীয় সংসদ) ১৯৬৫ খ্রিস্টাব্দে পাস হয় আইন “Unani, Ayurvedic and Homoeopathic Practitioners Act 1965”.
২৪ আগস্ট ২০২১ কলাম লেখার শিরোনাম :
=============================
(১) ভারত এর আসাম রাজ্যে ১৯৫৫ খ্রিস্টাব্দে হোমিওপ্যাথি জন্য পাস হয় সরকারি আইন “The Assam Homoeopathic Medicine Act, 1955”.
(২) ভারত এর কর্ণাটক রাজ্যে ১৯৬১ খ্রিস্টাব্দে হোমিওপ্যাথি জন্য পাস হয় সরকারি আইন “The Karnataka Homoeopathic Practitioners Act, 1961”.
(৩) ভারতে কেন্দ্রীয় “Central Council of Homoeopathy, New Delhi, India” প্রতিষ্ঠায় পাস হয় সরকারি আইন “The Homoeopathy Central Council Act. 1973”.
এছাড়া ১৫ আগস্ট ২০২১ হতে ২৪ আগস্ট ২০২১ পর্যন্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকার আরোও অসংখ্য সরকারি আইন, ডকুমেন্টস/নথি সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়েছে ও দেশবাসি এবং হোমিওপ্যাথরা অবগত হয়ে জনমত গড়ে উঠে।
[যে সমস্ত অতিগুরুত্বপূর্ণ আইন, ডকুমেন্টস/নথি ডা. মো. আব্দুস সালাম (শিপলু) কর্তৃক সংগ্রহ করে প্রদান ও সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়েছে তার বেশির ভাগই স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য মন্ত্রণালয় এর বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এবং বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড পরিচালনা কমিটির নিকটও নেই। এমনকি বাংলাদেশের হোমিওপ্যাথি অন্য কোন সংগঠকদের নিকটও নেই]।
ফলে জনমতের ফলে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড ডা. পদবী বিষয়ে সুপ্রিম কোর্টে আপীল করতে উদ্যোগি হয়। নিম্নলিখিত অতিগুরুত্বপূর্ণ নথি গুলো আপীল পিটিশনে কাজ করবে। তা ডা. মো. আব্দুস সালাম (শিপলু) হোমিওপ্যাথির প্রতি ভালবাসা ও বাংলাদেশে হোমিওপ্যাথির উন্নয়নে ভাল কিছু হোক এবং বাংলাদেশে হোমিওপ্যাথি এগিয়ে যাক এজন্য এবারও ব্যক্তিগতভাবে একক প্রচেষ্টায় ও নিজ অর্থ এবং শ্রম ব্যয় করে দ্রুত নথি সংগ্রহ করে বোর্ড কর্তৃপক্ষকে প্রদান করে ও জনস্বার্থে সামাজিক মাধ্যমে নথি প্রকাশিত করে তা দেশবাসি অবগত হয় এবং হোমিওপ্যাথরা বিস্তারিত পড়ে উপকৃত হয়। তারপরও অনেকের মধ্যেই কৃতজ্ঞতা বোধ নেই। দেখা যাবে যারা কখনও কাজ করেনি, চাটুকারিতা, পদ-পদবী, গলায় মালা ভরে গেছে। সামাজিক মাধ্যমে নথি প্রকাশিত করার পর বিপুল সংখ্যক দেশ-বিদেশের ব্যক্তি সেখান হতেও নথি/ডকুমেন্টস নিয়ে হোমিওপ্যাথির জন্য প্রয়োজনীয় কাজ করতে ও সংরক্ষণের জন্য কপি প্রিন্ট করেছে।
১। ভারতের কেন্দ্রীয় ও রাজ্য গুলোর সরকারি হোমিওপ্যাথি আইন এর নথি/ডকুমেন্টস, ডা. পদবী হিসাবে চিকিৎসক রেজিস্ট্রেশন সার্টিফিকেট যা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য, আসাম রাজ্য, মহারাস্ট্র রাজ্য, কর্ণাটক রাজ্য, ভারতের কেন্দ্রীয় AYUSH মন্ত্রণালয়, Central Council of Homoeopathy, Delhi, India কপি।
২। পাকিস্তানের সরকাারি হোমিওপ্যাথি আইন ১৯৬৫ সহ অন্যান্য নথি/ডকুমেন্টস ও National Council for Homoeopathy, Pakistan এর আইন এবং ডা. পদবী হিসাবে চিকিৎসক রেজিস্ট্রেশন সার্টিফিকেট কপি।
৩। শ্রীলংকার সরকারি আইন/ Homoeopathy Council ডা. পদবী হিসাবে চিকিৎসক রেজিস্ট্রেশন সার্টিফিকেট কপি।
৪। বাংলাদেশে Homoeopathic Ordinance, 1983 পূর্ণরায় কার্যকর করতে ২০১৩ সালের ৭ নং আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অন্যান্য আইন কপি।
পরিশেষ :
দুরন্ত দুর্বার এগিয়ে যাবে বাংলাদেশের হোমিওপ্যাথি।
=====================================
ডা. মো. আব্দুস সালাম (শিপলু)।
ডিএইচএমএস (রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল)
গভ. রেজিস্টার্ড হোমিওপ্যাথ
এমএসএস (এশিয়ান ইউনিভার্সিটি)
(চিকিৎসক, শিক্ষক, কেন্দ্রীয় হোমিওপ্যাথি নেতা, কেন্দ্রীয় শিক্ষক নেতা, কলামিস্ট ও প্রাক্তন সাংবাদিক)
বাংলাদেশ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com