মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ইনস্টিটিউটের পরিচালক। রোববার রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর এক আদেশে তাকে ভিসি পদে নিয়োগ দেয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মাহমুদুল আলম সাক্ষরিত ভিসি নিয়োগে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। বর্তমানে তিনি পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২ খ্রিষ্টাব্দ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্বও পালন করেন। পরবর্তীতে তিনি নিজ বিভাগের সভাপতি হন। এ ছাড়া তিনি তিন বার প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির সদস্য ছিলেন।

এর আগে ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ভূতত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। গত ৬ মে সাবেক উপাচার্য আবদুস সোবহানের মেয়াদ শেষ হলে সেদিনই রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পান উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা।

১৬ জুলাই তাঁর সহ-উপাচার্যের মেয়াদ শেষ হওয়ায় উপাচার্যের রুটিন দায়িত্ব পালনও শেষ হয়। এরপরই মূল উপাচার্য শূন্য বিশ্ববিদ্যালয়ে আবারও একজন রুটিন দায়িত্ব উপাচার্যের দায়িত্ব পান।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com