বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন

রাজশাহীতে বিদ্রোহী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী পালন

রাজশাহীতে বিদ্রোহী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি :

শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার উদ্যোগে গতকাল রোববার বিকেল ৩ টায় রাজশাহী কেশরহাটে অবস্থিত সংস্থার প্রশিক্ষণ কেন্দ্রে বিদ্রোহী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহসিন আলী।

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রাজশাহী গভঃমেন্ট মডেল স্কুল এন্ড কলেজের সহযোগী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে অত্র এলাকার কবি, সাহিত্যিক, লেখক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ আলী নেওয়াজ।
আলেচনা সভায় বক্তারা বলেন, নজরুল ছিলেন বিংশ শতাব্দীর অন্যতম অগ্রণী বাঙ্গালী কবি, ঔপন্যাসিক, নাট্যকার, সংগীতঙ্গ, দার্শনিক।

 

তিনি বাংলা সাহিত্য, সমাজ ও সংস্কৃতির ক্ষেত্রে অন্যতম শ্রেষ্ঠ ব্যক্তিত্ব হিসেবে উল্লেখযোগ্য। তার কবিতার মূল বিষয়বস্তু ছিল মানুষের উপর মানুষের অত্যাচার এবং সামাজিক অনাচার এবং শোষনের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ। আলোচনা শেষে তার বিদেহী আতœার মাগফেরাত কামনা করা হয় এবং সবশেষে নজরুল সংগীতের মাধ্যমে সাংস্কৃতিক কার্যক্রম পরিচালিত হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com