বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

ইউনিয়ন আ.লীগ সভাপতির বহিষ্কার দাবীতে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল

ইউনিয়ন আ.লীগ সভাপতির বহিষ্কার দাবীতে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :
নিজ বাড়িতে জয়পুরহাট পৌর জামায়াত ইসলামের সেক্রেটারি মাওলানা নজরুল ইসলামকে আশ্রয় দেওয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ক্যারাম বোর্ডের উপর কেট কাটা, জাতীয় শোক দিবসে কালো পতাকা বাদেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গের নানা অভিযোগে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার বহিষ্কার দাবীতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন জয়নগর পুরাতন বোর্ড অফিস মোড়ে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়। একই সঙ্গে রেজুলেশনের মাধ্যমে বহিষ্কার দাবীসহ সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা আওয়ামীলীগের নিকট জানানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

 

আজ (সোমবার) দুপুরে সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নায়েক (অবঃ) এম এ কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

স্থানীয় আওয়ামীলীগ সুত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই নানা রকম অনিয়ম, দুর্নীতি, ইউপি সদস্যদের সঙ্গে অসদাচারণের অভিযোগে ইউপি সদস্যগণ ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকতা ও পাবনা জেলা প্রশাসকের নিকট অনাস্থা দাবী করেন। বিষয়টি দলের পক্ষ থেকে সমঝোতা করে চেয়ারম্যান বাবলু মালিথাকে অনাস্থা থেকে রক্ষা করা হয়। কিন্তু জয়পুরহাট পৌরসভার মেয়র প্রতিদ্বন্ধি অসংখ্য নাশকতা মামলার পুলিশের তালিকাভুক্ত পলাতক আসামী মাওলানা নজরুল ইসলামকে আওয়ামীলীগ সভাপতি চেয়ারম্যান বাবলু মালিথা গোপনে নিজ বাড়িতে এক মাসেরও বেশি সময় রাখেন। আওয়ামীলীগ আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা মাওলানা নজরুলকে গুম করিয়েছে বলে জামায়াত দোষারোপী করে দেশের বিভিন্ন স্থানে এই সময়ে জামায়াত ইসলাম গায়েবানা জানাযা নামাযও আদায় করেন। পরে বিষয়টি স্থানীয় আওয়ামীলীগের নিকট ফাঁস হয়ে যায়। এরপরও গত ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিন উপলক্ষ্যে কিছু লোকজন নিয়ে ক্যারাম বোর্ডের উপর কেক রেখে কেটে জন্মদিন পালন করেন। শেষে গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে কালো পতাকা বাদেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এই সময় উপস্থিত নেতাকর্মীদের কঠোর সমালোচনার মুখে পড়েন সভাপতি বাবলু মালিথা। একই সঙ্গে শোক পতাকা উত্তোলন নিয়ে নেতাকর্মীদের সঙ্গে নানা রকম নেতিবাচক মন্তব্যও করেন সভাপতি বাবলু মালিথা। এরপরই আওয়ামীলীগের স্থানীয় নেতাকর্মীরা সভাপতি পদ থেকে আব্দুল মজিদ বাবলু মালিথার বহিষ্কার দাবীতে সোচ্চার হয়ে উঠেন।

 

সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নায়েক (অবঃ) এমএ কাদের জানান, সভাপতি হিসেবে আব্দুল মজিদ বাবলু মালিথা দলের বিরুদ্ধে নানা রকম বিতর্কিত কাজ কর্ম চালিয়ে যাচ্ছেন। যা আওয়ামীলীগের গঠন তন্ত্রের সঙ্গে সাংঘর্ষিক। তিনি দলের নিয়ম মানছেন না। নেতাকর্মীদের সঙ্গে তাঁর ব্যাপক দূরত্ব সৃষ্টি হয়ে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। তাই তাঁর বহিষ্কার দাবীতে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও রেজুলেশন করা হয়েছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম বিশ্বাস ও আমিনুল আসলাম মালিথা মুঠোফোনে জানান, আব্দুল মজিদ বাবলু মালিথা আওয়ামীলীগের সভাপতি হয়ে জামায়াত নেতাকে নিজ বাড়িতে আশ্রয় দিয়ে দলের ভাবমুর্তি ক্ষুন্ন করেছেন। তাঁর সাংগঠনিক শাস্তি হওয়া উচিত।

 

 

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো মুঠোফোনে জানান, আওয়ামীলীগের বিরুদ্ধে সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার নানা রকম বিতর্কিত কর্মকান্ডের অভিযোগের কথা জানতে পেরেছি। বিষয়টি উপজেলা আওয়ামীলীগের নেতারাও জানতে পেরেছেন। তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের বিষয়ে আলোচনা করা হবে।

 

এসব অভিযোগের বিষয়ে মুঠোফোনে সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা জানান, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি পক্ষ অপ্রচার চালাচ্ছেন। জামায়াত নেতা মাওঃ নজরুল ইসলামকে নিজ বাড়িতে আশ্রয়ের বিষয়ে সভাপতি আব্দুল মজিদ জানান, জামায়াত নেতা তাঁর ভাই। তাঁকে আশ্রয় দেওয়া হয়নি। মামলা হওয়ায় তিনি (মাওঃ নজরুল) নিজেই বাড়িতে এসেছিলেন বলে দাবী করেন। তবে বঙ্গবন্ধু জন্মদিনে ক্যারাম বোর্ডের উপর কেক কাটা ও শোক দিবসে কালো পতাকা উত্তোলন না করাটা অশুভনীয় ও তাঁর (বাবলু মালিথা) ভূল হয়েছে বলে স্বীকার করেন। একই সঙ্গে ভবিষ্যতে এই ধরণের ভূল যেনো আর না হয় সেজন্য সজাগ থাকবেন বলেও জানান আওয়ামীলীগ নেতা বাবলু মালিথা।

বাংলার কথা/শেখ মেহেদী হাসান/৩০ আগস্ট/২০২১

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com