মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

বগুড়ায় শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন

বগুড়ায় শ্রীকৃষ্ণের জন্ম উৎসব পালন

অল নিউজ ডেস্ক :
বগুড়ায় শিবগঞ্জে নানা আয়োজনে শ্রীকৃষ্ণের জন্ম উৎসব জন্মাষ্টমী পালন করা হয়। সোমবার সকালে সীমিত পরিসরে শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় বারোয়ারি শিবমন্দিরে এই উৎসব পালন করা হয়।

 

 

কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৯টায় মঙ্গল প্রদীপ প্রজ্জলন, ১০টায় কীর্ত্তণ, সকাল সাড়ে ১০টায় বিশেষ আলোচনা সভা, প্রার্থনা, দুপুর দেড়টায় প্রসাদ বিতরণ। করোনার কারণে শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি হিন্দু ধর্মাবম্বলীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমীতে এবার আয়োজন করা হয়নি কোনো শোভাযাত্রার।

 

 

উপজেলা কেন্দ্রীয় বারোয়ারি শিবমন্দিরে বিশেষ আলোচনা সভায় সভাপত্বি করেন শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাম নারায়ন কানু। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম সম্পা।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডা. দেবাশীষ কুমার গুপ্ত, দেবী রাণী মোহন্ত, রবীন্দ্রনাথ দাস, প্রতাপ কুমার সরকার, সনৎ কুমার মন্ডল, কীর্ত্তনীয়া রবীন্দ্রনাথ দাস প্রমুখ। গীতা পাঠ করেন মন্দিরের পুরোহিত প্রদীপ চক্রবর্তী।

 

 

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি ডা. মোহন লাল কানু, বিমল চন্দ্র দাস, লক্ষী নারায়ণ দাস সংগ্রাম, আশীষ কুমার রায়, সাধারণ সম্পাদক সুবীর দত্ত, যুগ্ম সম্পাদক নয়ন সরকার, সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার মোদক, কোষাধ্যক্ষ উত্তম মোহন্ত, গণেশ প্রসাদ কানু প্রমুখ।

এর আগে শ্রীকৃষ্ণের ৫২৪৭তম শুভ আবির্ভাব তিথি উপলক্ষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

 

হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, পাঁচ হাজার বছর আগে পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয় তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে পৃথিবীতে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।

 

 

দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।
সনাতন পঞ্জিকা মতে, ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয় তখন জন্মাষ্টমী পালিত হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com