শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতের সঙ্গে তালেবানের প্রথম কূটনৈতিক বৈঠক

ভারতের সঙ্গে তালেবানের প্রথম কূটনৈতিক বৈঠক

অল নিউজ ডেস্ক :
কাতারের রাজধানীয় দোহায় তালেবানের রাজনৈতিক কার্যালয়ের প্রধান শের মোহাম্মদ আব্বাস স্টেনেকজাইয়ের সঙ্গে বৈঠক করেছেন ভারতের কূটনীতিকরা। এই প্রথম সরকারিভাবে তালেবানের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছে ভারত।

মঙ্গলবার দোহায় ভারতীয় দূতাবাসে দুই পক্ষের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দোহায় ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তাল তালেবান নেতা শের মোহাম্মদ আব্বাস স্টেনেকজাইয়ের সঙ্গে বৈঠক করেছেন। দোহায় ভারতের দূতাবাসের ভেতরে এই বৈঠক হয়।
বৈঠকে ভারত কূটনীতিক আঞ্চলিক নিরাপত্তা ও সুরক্ষা এবং আফগানিস্তানে আটকে পড়া নাগরিকদের দ্রুত দেশে ফেরার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া আফগানিস্তানের সংখ্যালঘু নাগরিক যারা ইন্ডিয়ায় ভ্রমণ করতে চায় তাদের বিষয়েও কথা বলেছে ভারত।

 

 

তালেবান নেতার সঙ্গে সাক্ষাতে দোহায় ভারতের রাষ্ট্রদূত মিত্তাল বলেন, ভারতবিরোধী কর্মকাণ্ড এবং সন্ত্রাসবাদের জন্য আফগানিস্তানের মাটি ব্যবহৃত হওয়া উচিত হবে না। তালেবানের প্রতিনিধি ভারতীয় রাষ্ট্রদূতকে নিশ্চিত করেছেন যে এই ইস্যুগুলিকে ইতিবাচকভাবে বিবেচনা করা হবে।

 

 

আফগানিস্তানে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করেছে ভারত। এই মুহূর্তে প্রতিবেশী আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার কারণে দেশটি চরম দুশ্চিন্তার মধ্যে রয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com