বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন

নাচোলে সরকারি পুকুর দখল না ছাড়ায় তিন জনকে ৭দিনের জেল

নাচোলে সরকারি পুকুর দখল না ছাড়ায় তিন জনকে ৭দিনের জেল

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:-

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সরকারি খাস খতিয়ান ভুক্ত  টেন্ডাররকৃত পুকুর দখল না ছাড়ায় তিন ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
 বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের  নির্বাহী ম্যাজিস্ট্রে ও  নাচোল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম এ আদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো নাচোল উপজেলার সদর ইউপির খেসবা গ্রামের এসলাম উদ্দিনের ছেলে রাকিম (৪৫), নাজিম (৩৫) এবং মালেক(৪০)।
সংশ্লিষ্ঠসুত্রে জানা গেছে, গত মে মাসে নাচোল উপজেলা ভূমি অফিস থেকে সরকারি খাস খতিয়ান ভুক্ত পুকুরের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি নিয়ম মেনে নাচোল উপজেলার দেশবন্ধু মহিলা সমবায় সমিতি খেসবা মৌজার ১নং খতিয়ান ভুক্ত ৩৪২নং দাগের পুকুরে টেন্ডার ড্রপ করে। পরবর্তীতে উপজেলা জলমহাল ব্যবস্থপনা কমিটির সভায় উক্ত পুকুরটি সমিতির নামে তিন বছরের জন্য ইজারা প্রদান করে। উক্ত সমিতির লোকজন ইজারা গ্রহন করে চলতি মাসে উক্ত পুকুরে মাছ ছাড়ার জন্য গেলে দন্ডপ্রাপ্তরা তাদের মাছ ছাড়তে বাঁধা প্রদান করে। বিষয়টি সমিতির লোকজন এসিল্যান্ড কে পুকুরো মাছ ছাড়তে বাঁধা প্রদানের বিষয়টি অবহিত করলে বৃহস্পতিবার দুপুরে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার লিজ পাওয়া সমিতির লোকজন কে পুকর দখল বুঝিয়া দিতে গেলে দন্ডপ্রাপ্তরা পুকুরে মাছ ছাড়তে বাঁধা প্রদান করে। পরে নাচোল থানা পুলিশ দন্ডপ্রাপ্তদের ঘটনাস্থল হতে আটক করে নাচোল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম এর কার্যলয়ে হাজির করেন।
আটককৃতরা অপরাধ স্বীকার করায় ভ্রাম্যমান আদালতে রাকিম,মালেক ও নাজিম কে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।
 
 
এ বিষয়ে নাচোল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সকলের জন্য ম্যাসেজ একটাই,সরকারি পুকুর ভোগদখল করে থাকলে সেটি সরকারি নিয়ম অনুযায়ী ভূমি অফিস থেকে লিজ গ্রহন করে ভোগ করতে হবে। অন্যথায় যারা লিজ গ্রহন করে সরকারি পুকুর নিবে তাদের পূর্বের ভোগদখল কৃত ব্যক্তিরা দখল ছেড়ে দিবে। কেউ যদি সরকারি পুকুর দখল করে রাখে এবং লিজকৃত ব্যক্তিদের দখল না দেয় সেক্ষেত্রে তাদের জন্য প্রশাসর কঠোর হতে বাধ্য হবে বলে জানান তিনি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com