শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

‘রাজধানীবাসীর জীবনের প্রতি মেয়রের এত অনীহা কেন?

‘রাজধানীবাসীর জীবনের প্রতি মেয়রের এত অনীহা কেন?

অল নিউজ ডেস্ক :
‘রাজধানীবাসীর জীবনের প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের এত অনীহা কেন?’- এমন প্রশ্ন তুলে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছেন সূত্রাপুর এলাকার ব্যবসায়ী, কর্মচারী ও বিক্ষুব্ধ বাসিন্দারা।

 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পুরান ঢাকার নবাবপুর রোডে এ বিক্ষোভ মিছিল ও জনসমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি নবাবপুর রোড থেকে শুরু হয়ে রতখোলা, রায়সাহেব বাজার মোড়ে এসে শেষ হয়।

 

বিক্ষোভ মিছিলের আগে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ। ডেঙ্গু মহামারি রূপ নিলে নগরের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়বে। ডেঙ্গুর প্রতিরোধের কার্যকর ভূমিকা নেই দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)।

 

‘আপনারা জানেন যে ঢাকার মানুষের দুর্ভোগের শেষ নেই। করোনার অতিমারিতে সারাদেশ এমনিতেই নাকাল। এর সঙ্গে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গুর প্রভাব। কিন্তু এসব নিয়ে নগর প্রশাসনের কর্তাদের কোনো মাথাব্যথা নেই। ঢাকাবাসীর জীবনের প্রতি তাদের এত অনীহা কেন?’

 

 

সমাবেশে বাংলাদেশ ইলেক্ট্রিক মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সদস্য শাহাদাত হোসেন মিকো বলেন, করোনা মহামারির মধ্যে মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে এসেছে ডেঙ্গু। দেশে এখন প্রতিদিন ডেঙ্গুর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। ডেঙ্গু ও উপসর্গ নিয়ে আক্রান্তে সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। দক্ষিণ সিটি করপোরেশনের অব্যবস্থাপনা ও যথাযথ পদক্ষেপ না নেওয়ার কারণে ডেঙ্গু পরিস্থিতি মহামারির দিকে গিয়েছে।

 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি পুরান ঢাকার মানুষের প্রতি একটু দৃষ্টি দিন। আমাদের জীবনের প্রতি মেয়রের এতো অনীহা কেন? আমরা এর প্রতীকার চাই।

 

শিশু সাহিত্যিক ও চিত্রাঙ্কন শিল্পী সাইফুল্লাহ নবীন দক্ষিণ সিটি মেয়রের কড়া সমালোচনা করে বলেন, মশার উপদ্রব চারিদিকে। ময়লা-আবর্জনা এলাকাজুড়ে পড়ে আছে। এসব পরিষ্কারের কোনো উদ্যোগ নেই। তাই ভোগান্তি পোহাতে হচ্ছে আমাদের। এ কারণে নগরের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে।

 

স্থানীয় এলাকাবাসী পক্ষে বুলবুল হোসেন বলেন, আজ পুরান ঢাকার প্রতিটি ঘরে ঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে। মেয়র ঠিকমতো কাজ করছেন না। তিনি ডেঙ্গু নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আজ ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় পরিস্থিতি ভয়াবহ হচ্ছে।

 

 

স্থানীয় ব্যবসায়ী মোহাম্মদ রিয়াজ বলেন, উন্নয়নের নামে বিভিন্ন প্রধান সড়ক ও অলিগলির রাস্তা কেটে ফেলে রাখছে। সেসব রাস্তা দিয়ে চলাচল করতে যেমন কষ্ট, তেমনই এডিস মশা জন্মানোর অভয়ারণ্যে পরিণত হয়েছে এগুলো। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আজ আমরা রাস্তায় নেমেছি। আপনারা জানেন যে, ঢাকার ঐতিহ্যবহন করে পুরান ঢাকার সূত্রাপুর। সেই ঐতিহ্যবাহী এলাকায় মশার অত্যাচারে বসবাসই অনেক কষ্টকর। আমরা সূত্রাপুরবাসী নিরুপায় হয়ে প্রধানমন্ত্রীর কাছে আমাদের জীবন বাঁচানোর আবেদন জানাচ্ছি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com