মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এশিয়া প্যাসিফিক অঞ্চলে ৫জি ফোনের বাজারে শীর্ষে ভিভো

এশিয়া প্যাসিফিক অঞ্চলে ৫জি ফোনের বাজারে শীর্ষে ভিভো

অল নিউজ ডেস্ক :

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে ৫জি প্রযুক্তির স্মার্টফোন বাজারজাতে শীর্ষ অবস্থানে উঠে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। বিশ্বের সেরা স্মার্টফোন কোম্পানিগুলোর এপ্রিল থেকে জুন প্রান্তিকের ডাটা বিশ্লেষণ করে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স।

 

 

স্ট্র্যাটেজি অ্যানালিটিক্সের হিসাব বলছে, বিগত বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ভিভো’র স্মার্টফোন বাজারজাতকরণে প্রবৃদ্ধির হার ২১৫ শতাংশ, যা অন্য যেকোনো স্মার্টফোন প্রতিষ্ঠানের চেয়ে বেশি। এবারই প্রথম কোনো প্রান্তিকের হিসাবে, এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ৫জি স্মার্টফোনের বাজারে শীর্ষ অবস্থানে উঠে আসে ভিভো। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে এই অঞ্চলে ৫জি স্মার্টফোনের বাজারে ২০ শতাংশ প্রবৃদ্ধি ছিল ভিভো’র, অর্থাৎ বাজারে আসা প্রতি পাঁচটি স্মার্টফোনের একটি ভিভো। গত বছরের দ্বিতীয় প্রান্তিকেও স্মার্টফোন বাজারের ১৩ শতাংশ ছিল ভিভো’র দখলে। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ভিভো’র পরের অবস্থানে আছে চীনের আরেকটি প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমির মি ব্র্যান্ড।

 

স্মার্টফোনের বাজারের ১৯ শতাংশ মি ব্র্যান্ডের দখলে। পর্যায়ক্রমে এরপরের অবস্থানে আছে অপ্পো, যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান অ্যাপল এবং দক্ষিণ কোরিয়ার স্যামস্যাং। বছরের প্রথমদিকে এক প্রতিবেদনেও স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স জানিয়েছিল, বিশ্বে ৫জি স্মার্টফোনের ক্ষেত্রে যেসব প্রতিষ্ঠানের গ্রাহক দ্রুত বাড়ছে তার মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে ভিভো। চলতি বছরের প্রথম প্রান্তিকেও বাজারে সুসংহত অবস্থানে ছিল প্রতিষ্ঠানটি। বাজার গবেষণার আরেক বৈশ্বিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডাটা কর্পোরেশনের (আইডিসি)

 

 

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে চীনের স্মার্টফোনের বাজারেও শীর্ষস্থান দখল করেছে ভিভো। কেবল চীন নয়, বৈশ্বিক স্মার্টফোন বাজারেও অবস্থান সুসংহত করছে এই প্রযুক্তি প্রতিষ্ঠান। বর্তমানে বিশ্বের ৫০টিরও বেশি দেশ এবং অঞ্চলে নিজেদের প্রযুক্তি সেবা পৌঁছে দিচ্ছে ভিভো। ৪০ কোটির বেশি গ্রাহক ব্যবহার করছেন ভিভো’র স্মার্টফোন। বাজার বিশ্লেষকদের মতে ৫জি প্রযুক্তিতে সাড়া জাগানো উন্নতি, বিভিন্ন দেশের ক্রেতাদের মনন, রুচি ও সংস্কৃতির কথা মাথায় রেখে স্মার্টফোন তৈরি এবং বাজারজাত; সবকিছুই চমৎকারভাবে করে চলেছে ভিভো। ফলে ক্রেতারা এই প্রযুক্তি প্রতিষ্ঠানের স্মার্টফোনের প্রতি আগ্রহী হন এবং ব্যবহার করে সন্তুষ্ট থাকেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com