বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অবশেষে ২ বছরপর চালু হলো রামেকে পড়ে থাকা সেই কার্ডিয়াক এ্যাম্বুলেন্স

অবশেষে ২ বছরপর চালু হলো রামেকে পড়ে থাকা সেই কার্ডিয়াক এ্যাম্বুলেন্স

নিজস্ব প্রতিনিধি :

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউর সুবিধা–সংবলিত অত্যাধুনিক কার্ডিয়াক এ্যাম্বুলেন্সটি রোগী নিয়ে ঢাকা উদ্দেশ্যে দিয়েছে। এই প্রথম এ্যাম্বুলেন্সটি কোন রোগি পরিবহন করা হচ্ছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রামেক হাসপাতাল থেকে এই এ্যাম্বুলেন্সটি একটি রোগি নিয়ে রওনা হয়।

 

প্রসঙ্গত, আইসিইউর সুবিধাসংবলিত অত্যাধুনিক একটি অ্যাম্বুলেন্স দুই বছর ধরে পড়ে ছিল। শীতাতপনিয়ন্ত্রিত (এসি) এ্যাম্বুলেন্সের ভেতরে উন্নত প্রযুক্তির পালস অক্সিমিটার, ইসিজি মেশিন, সিরিঞ্জ পাম্প, ভ্যান্টিলেটর মেশিন, সাকার মেশিন, মনিটর, অক্সিজেন সিলিন্ডারসহ জীবনরক্ষাকারী বিভিন্ন যন্ত্রপাতি রয়েছে।

 

 

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ১ কোটি ৫০ লাখ ৪৪ হাজার ৮৫৫ টাকা দামের অ্যাম্বুলেন্সটি ২০১৯ সালের ৬ মে হাসপাতালে পাঠানো হয়। গত ২০১৯ সালে মেসার্স ফেরিটেক প্রাইভেট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান ইতালি থেকে আনা পাঁচটি কার্ডিয়াক অ্যাম্বুলেন্স স্বাস্থ্য মন্ত্রনালয়কে সরবরাহ করলে এর একটি পাই রামেক হাসপাতাল । কিন্তু এই অ্যা¤ু^লেন্সটি পরিচালনা করার জন্য দক্ষ নার্স ও চিকিৎসক দরকার যা আমাদের রামেকে নেই আর এই কারণে আম্বুলেন্সটি এইভাবে অকেজো হয়ে পড়ে ছিল।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com