সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ পূর্বাহ্ন

নওগাঁর টর্চার সেলে নির্যাতনকারী রাজশাহীতে গ্রেপ্তার

নওগাঁর টর্চার সেলে নির্যাতনকারী রাজশাহীতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি :

নওগাঁর টর্চার সেলে আটকে রেখে স্বামী-স্ত্রীকে নির্যাতনকারী রুহুল আমিনকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ভদ্রা মোড়ের আজিরমোড় শাহী মসজিদ সংলগ্ন শ^শুর বাড়ি থেকে শুক্রবার দিবাগত মধ্যরাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রুহুল আমিন (৩৪) নওগাঁর মহাদেবপুর উপজেলার দক্ষিণ হোসেনপুর গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে।

 

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৫ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল জিয়াউর রহমান তালুকদার জানান, নওগাঁর মহাদেবপুর উপজেলার দক্ষিণ হোসেনপুর গ্রামের রুহুল আমিন একই উপজেলার মিঠুন চৌধুরীর (২৭) নার্সারী থেকে বিভিন্ন জাতের চারাগাছ কিনতেন। গত ১৫ আগস্ট সকালে রুহুল তার কাজ করার জন্য মিঠুনকে ডেকে নিয়ে জোর করে গাড়িতে উঠিয়ে মহাদেবপুরে নিয়ে যায়। সেখানে তার বয়লারের সামনে অবস্থিত টর্চার সেলে মিঠুনকে আটকে রেখে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে রুহুল আমিন ও তার লোকেরা ধারালো অস্ত্র দিয়ে মিঠুনের পায়ের রগ কেটে দেয় এবং প্লাস দিয়ে হাতের আঙ্গুল জখম করে। এছাড়া হাতুড়ি দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। স্বামীকে উদ্ধার করে রুহুল আমিন ও তার লোকেরা শ্যামলী রাণীকে (২৫) আটকে রেখে মাথার চুল কেটে দেয়। নির্যাতনের এক পর্যায়ে স্বামী-স্ত্রী অসুস্থ হয়ে পড়লে ১৭ আগস্ট তাদের ছেড়ে দেয়া হয়। এরপর তারা মারাত্মক আহত অবস্থায় পতœীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

 

এ ঘটনায় গত রোববার রাত সাড়ে ১২ টায় নির্যাতনের শিকার শ্যামলী রাণী বাদি হয়ে মহাদেবপুর থানায় দুই জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় রুহুল আমিনের সহযোগি পতœীতলা উপজেলার ছোট চাঁদপুর গ্রামের তরিকুল ইসলামকেও (৪০) আসামি করা হয়।

 

র‌্যাব জানায়, টর্চার সেলে নির্যাতনের ঘটনাটি গণমাধ্যমে ব্যপকভাবে প্রকাশ পায়। ভুক্তভোগিরা র‌্যাবকে জানায়, অভিযুক্ত রুহুল আমিনের বয়লারে প্রায়ই মাদকের ও যৌনকর্মকান্ডের আসর বসতো। রুহুল তার প্রাইভেট কার ব্যবহার করে বিভিন্ন স্থানে মাদকের চালান পোঁছে দিতো। এসব কাজের বিরোধীতাকারীদের নির্যাতনের শিকার হতে হতো। মাদকের আসরে জিম্মি করে অনেকের সর্বস্ব হাতিয়ে নেয়ারও অভিযোগ করেছে ভুক্তভোগিরা।

 

মামলার পর র‌্যাব ৫ এর সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্প গত ৯ সেপ্টেম্বর নওগাঁর মহাদেবপুর থেকে তরিকুলকে (৪০) গ্রেফতার করে। তার দেয়া তথ্যমতে রাজশাহী নগরীর ভদ্রা থেকে নির্যাতনের মূল হোতা রুহুল আমিনকে (৩৪) গ্রেফতার করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com