বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহী নগরীতে জীববৈচিত্র্য সংরক্ষণ জোটের উদ্যোগে মানববন্ধন

রাজশাহী নগরীতে জীববৈচিত্র্য সংরক্ষণ জোটের উদ্যোগে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
পাখি, জলাশয়, গাছসহ সকল ধরনের জীববৈচিত্র্য সংরক্ষণ এবং অবৈধভাবে ভরাট করা জলাধারে ভবন নির্মাণের ক্ষেত্রে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) অনুমোদন না দেওয়ার দাবিতে মানববন্ধন হয়েছে।

শনিবার দুপুর ১২টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন করে পরিবেশবাদী সমমনা কয়েকটি সংগঠনকে নিয়ে গঠিত জীববৈচিত্র্য সংরক্ষণ জোট।

 

এতে সভাপতিত্ব করেন স্বাধীনতা চর্চা কেন্দ্রের সদস্য সচিব রেজাউল করিম মহব্বত। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন খেলাঘরের সহ-সভাপতি সেলিম মনোয়ার। জোটের তারুণ্যের শক্তির সদস্য সচিব রায়হান হালিম। বক্তব্য দেন বিশিষ্ট হকি খেলোয়াড় তাহেরুল, সামাজিক ন্যায়বিচারের আহবায়ক মাহবুব জামান তপন ও সদস্য সচিব সৈয়দ আহমেদ বাবলা।

 

এছাড়াও বক্তব্য রাখেন উত্তরবঙ্গ শিক্ষার্থী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক শাহনাজ লাইজু, মহানগর বংগবন্ধু সৈনিক লীগের যুগ্ম সম্পাদক এজাজ আহমেদ পিন্টু, স্বাধীনতা চর্চা কেন্দ্রের নেতা রকি ইসলাম, সাদেকুল আলম, বিপুল রহমান প্রমুখ।

 

বক্তারা রাজশাহীতে পাখি, জলাশয়, গাছসহ সকল ধরনের জীববৈচিত্র্য সংরক্ষণ এবং অবৈধভাবে ভরাটকৃত জলাধারে ভবন নির্মাণের ক্ষেত্রে আরডিএ’র অনুমোদন না দেয়ার দাবি জানান। একইসাথে ভবিষ্যত প্রজন্মের কথা বিবেচনা করে এর পক্ষে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানান তাঁরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com