মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের শাখা হচ্ছে রাজশাহীতে

মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের শাখা হচ্ছে রাজশাহীতে

অল নিউজ ডেস্ক :
রাজশাহীতে চালু হচ্ছে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ‘প্রাক বিশ্ববিদ্যালয়’ শাখা। এ কার্যক্রমের অংশ হিসেবে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় অবস্থিত মিশর দূতাবাসের ডেপুটি হেড মরিয়ম এম রাগেই।

 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে নগর ভবনে সাক্ষাৎকালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র। এরপর রাজশাহীর দারুস সালাম কামিল মাদরাসায় মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ‘প্রাক বিশ্ববিদ্যালয়’ শাখা চালুর ব্যাপারে আলোচনা করেন তারা।

এসময় শিক্ষানগরী রাজশাহীতে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ‘প্রাক বিশ্ববিদ্যালয়’ শাখা চালুর সিদ্ধান্ত নেওয়ায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান রাসিক মেয়র। তিনি বলেন, শিক্ষানগরী রাজশাহীর জন্য এটি হবে অনন্য একটি সংযোজন। এ ব্যাপারে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

বৃহস্পতিবার রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় অবস্থিত মিশর দূতাবাসের ডেপুটি হেড মরিয়ম এম রাগেই

আলোচনাকালে রাজশাহীর পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সবুজায়নের ভূয়সী প্রশংসা করেন মিশরীয় দূতাবাসের ডেপুটি হেড মরিয়ম এম রাগেই।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ‘প্রাক বিশ্ববিদ্যালয়’ শাখা চালু বিষয়টি এরই মধ্যে অনুমোদন হয়েছে। বাংলাদেশের মধ্যে রাজশাহীর দারুস সালাম কামিল মাদরাসায় শাখাটি চালুর সিদ্ধান্ত নিয়েছে আল আজহার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে আল আজহার বিশ্ববিদ্যালয় ও দারুস সালাম কামিল মাদরাসার সমন্বয়ে নার্সারি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, দারুস সালাম কামিল মাদরাসার অধ্যক্ষ এএইচএম শহীদুল ইসলাম, সহ-সভাপতি অ্যাডভোকেট শিরাজী শওকত সালেহীন এলেন, উলামা কল্যাণ পরিষদের রাজশাহীর সভাপতি মাওলানা আব্দুল গনী প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com