শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

হলের ছাদে রাতভর মানসিক নির্যাতন, হাসপাতালে ভর্তি রাবির শিক্ষার্থী

হলের ছাদে রাতভর মানসিক নির্যাতন, হাসপাতালে ভর্তি রাবির শিক্ষার্থী

রাতভর র‌্যাগিংয়ের শিকার হয়ে

রাতভর মানসিক নির্যাতনে অসুস্থ হয়ে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (৪ নভেম্বর) দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ছাদে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সামি এম সাজিদ। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শুক্রবার (৫ নভেম্বর) দুপুর ২টা ২৮ মিনিটে নিজ ব্যাচের গ্রুপে একটি পোস্ট দেন সাজিদ।

সেখানে লেখা ছিলো, ‘আমি ডিপার্টমেন্ট ছেড়ে যাচ্ছি। গতকাল সারারাত আমাকে জোহা হলের ছাদে আটকে রেখে বিভাগের কতিপয় সিনিয়র ও অপরিচিত লোকজন গালাগালিসহ বিশ্রিভাবে মারধর করেছে। আমি অসুস্থ হয়ে পড়ি। ভোর চারটায় আমাকে ছেড়ে দেয়। কোনো অপরাধ না থাকা সত্ত্বেও আমাকে শারীরিক ও মানসিক অত্যাচার করেছে।’

পরে বিষয়টি জানাজানি হলে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। সেখানে ওই শিক্ষার্থীর চিকিৎসা চলছে।

তবে কে বা কারা তাকে মারধর করেছেন সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি ভুক্তভোগী শিক্ষার্থী। তিনি চিকিৎসারত থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে নাট্যকলা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি ড. আমিরুজ্জামান বলেন, বিভাগের প্রথম বর্ষের একজন শিক্ষার্থীকে গতরাতে মানসিক নির্যাতন করা হয়। এরপর দুপুর আড়াইটার পর তার বন্ধুদের মাধ্যমে বিষয়টি জানতে পারি। ১০-১৫ মিলে তাকে মানসিক নির্যাতন করেছে। কিল-ঘুষিও দেওয়া হয়েছে বলে জেনেছি। বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. লিয়াকত আলী বলেন, বিষয়টি জানতে পেরেছি। প্রক্টরিয়াল বডি ঘটনা তদারকি করছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com