শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:০২ অপরাহ্ন

রাজশাহীতে টিকা পেতে যাচ্ছে ৩২ হাজার শিক্ষার্থী

রাজশাহীতে টিকা পেতে যাচ্ছে ৩২ হাজার শিক্ষার্থী

অল নিউজ ডেস্ক :
রাজশাহী মহানগরীতে প্রথম দফায় ৩২ হাজার স্কুল শিক্ষার্থী করোনার টিকা পেতে যাচ্ছে। প্রথমেই মহানগরীর স্কুলগুলোতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা করোনাভাইরাস প্রতিরোধী টিকা পাবে। এর মধ্যে মাদরাসা পর্যায়ের শিক্ষার্থী আছে ৬ হাজার। ষষ্ঠ থেকে দশম শ্রেণির এই শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা।

 

তবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজারের টিকা দেওয়া হবে। মহানগরীর সাতটি কেন্দ্রে এই টিকা দেওয়া হবে।

 

তবে ঠিক কবে থেকে রাজশাহীর স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া কার্যক্রম শুরু হবে তার চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। যদিও এরই মধ্যে রাজশাহীর বেশিরভাগে স্কুলেই শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদের ফটোকপি জমা নেওয়া হয়েছে। এছাড়া স্কুল থেকে টিকা প্রত্যাশী শিক্ষার্থীদের তালিকাও জেলা শিক্ষা অফিসে পাঠানো হয়েছে।

 

 

রাজশাহী জেলা শিক্ষা অফিসের তথ্যানুযায়ী, এই তালিকায় মহানগর এলাকার ৭০টি স্কুলের ২৬ হাজার শিক্ষার্থী আছে। মাদরাসা পর্যায়ে আছে আরও ৬ হাজার শিক্ষার্থী। টিকা নেওয়ার আগে প্রতি শিক্ষার্থীকে নিবন্ধিত হতে হবে। জন্মনিবন্ধন সনদ ব্যবহার করে সুরক্ষা অ্যাপ থেকে রেজিস্ট্রেশন করা যাবে। আর জন্মসনদ অবশ্যই ১৭ ডিজিটের হতে হবে। এ ব্যাপরে শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

 

 

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, রাজশাহীতে স্কুল পর্যায়ে শিগগিরই বড় পরিসরে করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু হতে যাচ্ছে। স্কুল শিক্ষার্থীরা ফাইজারের টিকা পাবে। টিকা কার্যক্রম শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। তবে আনুসাঙ্গিক কাজগুলো এগিয়ে রাখা হচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com