শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহীতে মানববন্ধন

জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ বাগদাফার্মে তিন সাঁওতাল হত্যাকাণেণ্ডের  ৫ বছর পূর্তিতে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী মহানগর কমিটি শনিবার বেলা ১২টায় রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এর আয়োজন করে। মানববন্ধন থেকে তিন সাঁওতাল হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করা হয়।

জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস কর্মসূচিতে সভাপতিত্ব করেন।

 

বক্তারা বলেন সাহেবগঞ্জ বাগদাফার্মে পুলিশের গুলিতে শ্যামল হেমব্রম, রমেশ টুডু ও মঙ্গল মার্ডিকে হত্যার বিচার, রিক্যুইজিশন করা আদিবাসী বাঙালির বাপ-দাদার পৈত্রিক জমি ফেরত, তিন ফসলি জমিতে ইপিজেড নির্মাণ বন্ধ, গুলিতে নিহত তিন সাঁওতাল পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ, মিথ্যা মামলা প্রত্যাহার এবং আগুনে পুড়িয়ে ফেলা আদিবাসী শিশুদের স্কুলটি পুনরায় প্রতিষ্ঠা ও সরকারিকরণের দাবি জানান।

 

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য খ্রিস্টিনা বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সদস্য বিভূতী ভূষণ মাহাতো, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার, আদিবাসী যুব পরিষদের জেলার সভাপতি উপেন রবিদাস, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান প্রমুখ।

 

মানববন্ধনে সংহতি জানিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু ও জনউদ্যোগের রাজশাহীর সদস্য সচিব জুলফিকার আহমেদ গোলাপ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com