শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৪৮ অপরাহ্ন

নবম জীবনানন্দ কবিতামেলা-১২ ও ১৩ নভেম্বর

নবম জীবনানন্দ কবিতামেলা-১২ ও ১৩ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক :

নবম জীবনানন্দ কবিতামেলা-২০২১ আগামি ১২ ও ১৩ নভেম্বর। রাজশাহী মহানগরীর বরেন্দ্র কলেজ প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হবে। এবছর সীমান্ত বন্ধ থাকায় মেলায় ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও ত্রিপুরার কবিবন্ধুরা অংশগ্রহণ করতে পারছেন না। শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে নগরীর বরেন্দ্র কলেজের হল রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

 

জানা গেছে- কবি ও লেখকদের সংগঠন কবিকুঞ্জ ২০১২ সালে রাজশাহীতে প্রতিষ্ঠিত হলেও ইতিমধ্যে সমগ্রদেশ এবং পৃথিবীর বাংলা ভাষাভাষী মানুষের মধ্যে সম্মানজনক পরিচিত লাভ করেছে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি প্রতিবছর জীবনানন্দ কবিতামেলা আয়োজন করে থাকে। দু’দিনব্যাপি এ আয়োজনে সমগ্রদেশ থেকে দেড়শতাধিক কবি ও লেখক অংশগ্রহণ করবেন। মেলার বিভিন্ন পর্বে কবিদের কবিতা পাঠ, গল্পপাঠ, আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠিত হবে।

 

প্রতিবছরের মতো এবারো মেলার ২য় দিন ১৩ নভেম্বর ২০২১ শনিবার, কবিকুঞ্জ পদক প্রদান করা হবে। এবারে কবিকুঞ্জ পদকে ভূষিত হবেন সমকালীন বাংলা কবিতার অন্যতম কন্ঠস্বর কবি আমিনুল ইসলাম। এবারের মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ১২ নভেম্বর শুক্রবার সকাল ১০ টায় মেলার উদ্বোধন করবেন- বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।

 

মেলায় অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন- রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহীর সাবেক বিভাগীয় কমিশনার কবি আসাদ মান্নান, কবি মাকিদ হায়দার, রাজশাহী বিভাগীয় কমিশনার, ভারতীয় সহকারী হাইকমিশনার, কমিশনার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসকসহ বিশিষ্ট অতিথিবৃন্দ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com