বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

বাগমারায় জাতীয় সমবায় দিবসে র‌্যালি ও আলোচনা সভা

বাগমারায় জাতীয় সমবায় দিবসে র‌্যালি ও আলোচনা সভা

মো: সামিউল ইসলা, রাজশাহী প্রতিনিধি :

“বঙ্গবন্ধু দর্শন, সমবায়ের উন্নয়ন” প্রতিপাদ্যতে সামনে রেখে রাজশাহীর বাগমারায় পালিত হল ৫০ তম জাতীয় সমবায় দিবস। দিসবটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়ের আয়োজনে পরিষদ চত্বরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দারিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে চলেছেন। আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। দারিদ্র জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়নে সর্বদা নিরলস ভাবে কাজ করে চলেছেন। সমবায়ের মাধ্যমে যে কোন বড় বড় কাজ করা সম্ভব। সমবায়ের মাধ্যমে ক্ষুদ্রঋণ নিয়ে অতি সহজে সাবলম্বী হওয়া যায়। সমবায়কে শক্তিতে রুপান্তরিত করতে হবে। বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। দেশের প্রতিটি জনগোষ্ঠী কোন না কোন ভাবে সমবায়ের সাথে সম্পৃক্ত। সমবায়ের মাধ্যমে দারিদ্র জাতিকে সামবলম্বী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রধান অতিথি আরো বলেছেন, বাংলাদেশের উন্নয়ন তখনই হবে যখন নৌকার বিজয় নিশ্চিত হবে। সমবায় সমিতির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, সমবায়কে শক্তিতে পরিনত করতে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমবায় ছাড়া সমউন্নয়ন আশা করা যায় না। নিজের জন্য হলেও সমবায় সমিতিকে সচল রাখার পরামর্শ প্রদান করেন প্রধান অতিথি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। এ সময় উপস্থিত ছিলেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা সমবায় কর্মকর্তা আলাউদ্দীন প্রামানিক, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল প্রমুখ। এতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠান শেষে সফল সমবায়ী হিসেবে আত-তিজারা রাজশাহী লিমিটেড এবং সরকারী রাজস্ব অডিট ফি প্রদানকারী প্রথম তিনটি সমবায় সমিতিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com