বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু নেই ৭ বিভাগে

করোনায় মৃত্যু নেই ৭ বিভাগে

নিউজ ডেস্ক :
গত কয়েক সপ্তাহ ধরে দেশে করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে। সবশেষ গত ২১ অক্টোবর দেশে এ ভাইরাসে একদিনে ১০ জনের মৃত্যু হয়। এরপর থেকে আজ (৬ নভেম্বর) পর্যন্ত মৃতের সংখ্যা এক অংকের ঘরে রয়েছে।

 

সবশেষ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৯১ জনে। গত বছরের ৮ মার্চের পর আজ করোনায় একজনের মৃত্যু হলো।

 

শনিবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৭২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে একজন মারা গেছেন তিনি পুরুষ। তিনি ঢাকা বিভাগে মারা গেছেন। তার বয়স ছিল ৭১-৮০ বছরের মধ্যে। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে কেউ মারা যাননি।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ জনে।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com