শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মোহনপুরে ঋন পরিশোধ করেও ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মোহনপুরে ঋন পরিশোধ করেও ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর মোহনপুর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী তাঁদের ঋন পরিশোধের রশিদ জমা দেয়ার পরেও ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে মোহনপুর উপজেলা পল্লী উন্নয়ন ও রিটার্নিং অফিসার মো. জেবানুর রহমান তাঁদের মনোনয়নপত্র বাতিল করেন।

মোহনপুর উপজলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে অাওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী বতমান চেয়ারম্যান মো. অাজাহারুল ইসলাম বাবলু ও স্বতন্ত্র দুই প্রার্থী মো. তাজরুল হক দেয়ান ও সাবেক চেয়ারম্যান মো. অাফজাল হোসেন বকুল মনোনয়নপত্র উত্তোলন করে জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী মো. তাজরুল হক দেয়ান ও সাবেক চেয়ারম্যান মো. অাফজাল হোসেন বকুলের মনোনয়নপত্র ঋণখেলাপির কারণে বাতিল করা হয়েছে।

মোহনপুর উপজেলায় ৬ টি ইউপিতে চেয়ারম্যান পদে ২৫ জন। সংক্ষিত ৬০ জন ও সাধারণ সদস্য ২০৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে  স্বতন্ত্র দুই চেয়ারম্যান ও তিন সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। দুই চেয়ারম্যান মো. তাজরুল হক দেয়ান ও সাবেক চেয়ারম্যান মো. অাফজাল হোসেন বকুল এবং মো. মনিরুজ্জামান মনির নামের সাধারণ সদস্য প্রার্থী তাঁদের মনোনয়নপত্র ফিরে পেতে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে অাবেদন করেছেন।

ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী মো. তাজরুল হক দেয়ান ও সাবেক চেয়ারম্যান মো. অাফজাল হোসেন বকুল বলেন, তাঁরা ঋন পরিশোধ করে ব্যাংকের রশিদ রিটার্নিং অফিসারের কাছে জমা দিয়েছিলেন। কিন্তু তারপরেও ঋণখেলাপের দায়ে তাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ওই দুই চেয়ারম্যান প্রার্থী আরও বলেন, তারা তাঁদের বাতিল আদেশ প্রত্যাহার করে মনোনয়নপত্র পুনরায় ফিরে পেতে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেছেন।

মোহনপুর  উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জয়নুল আবেদীন বলেন, যাচাই বাছাইয়ে বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী ওই দুই চেয়ারম্যান প্রার্থী ঋণখেলাপি। আর এ দায়ে তাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল করার সুযোগ রয়েছে। আপিলে বৈধতা থাকলে তারা মনোনয়নপত্র ফিরে পাবেন। মোহনপুর উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদে অাগামি ২৮ নভেম্বর ভোট গ্রহণ হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com