শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন

আমন সংগ্রহে কৃষক নায্যমূল্য পাবে : খাদ্যমন্ত্রী

আমন সংগ্রহে কৃষক নায্যমূল্য পাবে : খাদ্যমন্ত্রী

অল নিউজ ডেস্ক :
অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‌আমন সংগ্রহে কৃষক নায্যমূল্য থেকে বঞ্চিত হবে না। আমরা বোরো সংগ্রহ অভিযানে সফল হয়েছি। একই ধারাবাহিকতায় আমন সংগ্রহেও সফল হব।

 

রোববার (৭ নভেম্বর) নওগাঁর নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আমন সংগ্রহ অভিযান উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

 

তিনি বলেন, কৃষকবান্ধব বর্তমান সরকার কৃষির উন্নয়নে বিভিন্ন প্রণোদনা দিয়ে যাচ্ছে। পাশাপাশি দেশের কৃষকের অক্লান্ত পরিশ্রম আমাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে সাহায্য করছে। ন্যায্যমূল্য দিয়ে ধান কিনে কৃষকের পরিশ্রমের মর্যাদা দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকব।

 

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধামুক্ত বাংলাদেশ। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধামুক্তির লক্ষ্যে কৃষি ও খাদ্য মন্ত্রণালয় নিরলস কাজ করছে।

 

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছা. নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবর রহমানসহ বিভিন্ন জেলার জেলা প্রশাসক, কৃষি কর্মকর্তা, খাদ্য নিয়ন্ত্রক, কৃষক প্রতিনিধি, কৃষকলীগের নেতাকর্মী ও মিল মালিক প্রতিনিধি ভার্চুয়ালি বক্তব্য রাখেন।

 

উল্লেখ্য, এ বছর সংগ্রহ মৌসুমে ৮ লাখ মেট্রিক টন ধান ও চাল এবং দেড় লাখ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য পরিকল্পনা ও পরিধান কমিটি। সংগ্রহ অভিযান আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com