বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন

তেলের দামবৃদ্ধি : মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা

তেলের দামবৃদ্ধি : মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা

অল নিউজ ডেস্ক :
বাম গণতান্ত্রিক জোটের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

সোমবার (৮ নভেম্বর) পল্টন মোড় থেকে মন্ত্রণালয় অভিমুখে যাওয়ার পথে জিরো পয়েন্টে মোড়ে পুলিশ তাদের আটকে দেয়। পরে তারা সেখানেই সমাবেশ শুরু করে।

 

সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ শেখ মুজিবুর রহমান যে ভাষণ দিয়েছিলেন সেখানে পাকিস্তানিদের উদ্দেশে তিনি বলেছিলেন, ওরা আমাদের ভাতে মারতে চায়, ওরা আমাদের পানিতে মারতে চায়। আজ পঞ্চাশ বছর পর তার কন্যা যখন ক্ষমতায়, আওয়ামী লীগ যখন ক্ষমতায়, তখন পাকিস্তানিদের মত বাংলাদেশের মানুষকে এখন তারা ভাতে মারতে চায়।

 

তিনি বলেন, জ্বালানি তেলের সিন্ডিকেট এখন সরকার দলের নিয়ন্ত্রণে। এখন তারা জনগণের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা প্রতিদিন আত্মসাৎ করেন। সরকার বলে এটা নাকি মুক্তবাজার। বাংলাদেশে মুক্তবাজার বলে কিছু নেই। এজন্য বাজার যখন একটি জিনিসের দাম বাড়ে সেটি আর কখনো কমে না। এই সরকার সিন্ডিকেটের সরকার। এই সরকার মুনাফাখোরদের সরকার, দুর্নীতিবাজদের সরকার।

 

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, ৪০ হাজার কোটি টাকা গ্যাস সিএনজি থেকে সরকার লাভবান হয়েছে। সেই ৪০ হাজার কোটি টাকা কোথায়? সেই ৪০ হাজার টাকা ভর্তুকি দিলে আগামী ১৫ বছর গ্যাসের দাম যতই বাড়ুক আমাদের কোনো ক্ষতি হবে না। গ্যাসের ভ্যাট অধিক ধরা হয়েছে।

 

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com