শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০৬ অপরাহ্ন

মেধাবী শিক্ষার্থীদের ল্যাপটপ দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

মেধাবী শিক্ষার্থীদের ল্যাপটপ দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

যে সকল শিক্ষার্থী পড়া লেখায় ভালো ফল অর্জন করে, তাদের আর্থিক সহায়তা দিয়ে থাকেন রাজশাহী ৬ (চারঘাট-বাঘার) সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। প্রতি বছর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে নিজ সম্মানী ভাতার সমুদ্বয় অর্থ বিতরণ করেন তিনি।

 

এর বাইরেও তাঁর কাছে কোন মেধাবী শিক্ষার্থী সহায়তা চাইলে তিনি তাদের নিরাশ করেন না। কোন-না কোন ভাবে তাদের সহায়তা দেয়ার চেষ্টা করে থাকেন। যার ব্যত্বয় ঘটেনি তাঁর কার্যালয়ে পাঠানো আবেদনের প্রেক্ষিত শিক্ষার্থীদের আবেদন। তিনি বাঘা উপজেলা প্রকৌশালী অধিদপ্তর থেকে বরাদ্দকৃত এডিপির বিশেষ বরাদ্দ থেকে এবার ৬ শিক্ষার্থীকে দিয়েছেন ব্যাগ সহ একটি করে ল্যাপটপ । এতে করে মন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন সহ আবেক আপ্লুত হয়ে তাঁর জন্য দোয়া করেছেন গরিব ঘরের মেধাবী শিক্ষার্থীরা।

 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা জানান,স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে আবেদনের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে এডিবির বিশেষ বরাদ্দ ৩ লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে উপজেলার ৬ জন শিক্ষার্থীর হাতে ব্যাগ-সহ ল্যাপটপ তুলে দেয়া হয়। এরা হলো-বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র তুহিন আহমেদ, বগুড়া মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র রতন আলী, রাজশাহী কলেজের মাস্টোর্সের ছাত্র নাহিদা আক্তার, রাজশাহী সিটি কলেজের অনার্সের চতুর্থ বর্ষের ছাত্র হামিদ উল্লা, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের কবিকো আজাদ ও জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সিয়াম আহমেদ।

 

এ সময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফোজদার, কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন ।

 

 

স্থানীয় লোকজন বলেন, শাহরিয়ার আলম চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও গনমানুষের নেতা। তার কাছে দল-মত নির্বিশেষে যে কোন মানুষ কোন কাজ নিয়ে গেলে খালি হাতে ফেরত আসে না। সর্বদলীয় মানুষের কাছে তাঁর ব্যাক্তি ইমেজ রয়েছে। তিনি ইতোমধ্যে দু’টি ইউনিয়ন ও একটি পৌর সভার জন্য জমিদান করেছেন। এ ছাড়াও বাঘায় মা ও শিশু হাসপাতাল এবং চারঘাট উপজেলায় একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মান কাজ সম্পর্ন করেছেন। যা খুব শির্ঘই চালু করা হবে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com