বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৪১ পূর্বাহ্ন

ইউপি নির্বাচন : বড়াইগ্রামে চার বিদ্রোহী প্রার্থীকে আ’লীগ থেকে বহিষ্কার

ইউপি নির্বাচন : বড়াইগ্রামে চার বিদ্রোহী প্রার্থীকে আ’লীগ থেকে বহিষ্কার

অল নিউজ ডেস্ক :
নাটোরের বড়াইগ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দু’জন বর্তমান চেয়ারম্যানসহ চার আওয়ামী লীগ নেতাকে দল থেকে চূড়ান্ত বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার(০৯ নভেম্বর) উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান স্বাক্ষরিত অব্যহতি পত্র এসব প্রার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

 

বহিস্কৃতরা হলেন-উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী আব্দুস সালাম খানঁ (চশমা), চান্দাই ইউনিয়ন আ’লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান সরকার খেচু (চশমা), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও নগর ইউনিয়নের প্রার্থী মস্তফা শামসুজ্জোহা সাহেব আলী (ঘোড়া) এবং বড়াইগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি এসএম মাসুদ রানা মান্নান (ঘোড়া)। এ ছাড়া জোনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সম্পাদক বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ বর্তমানে দলীয় কোন পদে না থাকায় তাকে পদ থেকে অব্যহতি দেওয়া সম্ভব হয়নি।

 

অব্যহতি পত্রে উল্লেখ করা হয়েছে, দলীয় পদে থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের চেয়ারম্যানের মনোনীত প্রার্থীর বিপক্ষে নিজে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এতে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় গঠনতন্ত্রের ৪৭(১) ধারায় অপরাধ করেছেন। তাই আওয়ামী লীগের সাংগঠনিক পদ থেকে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

 

 

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বিদ্রোহী প্রার্থীদের পক্ষে নির্বাচনে যেসব নেতৃবৃন্দ সহযোগিতা করেছেন, তাদের ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com