বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

চার মা‌সে বি‌দেশে গে‌ছেন দেড় লাখের বেশি কর্মী : ইমরান আহমদ

চার মা‌সে বি‌দেশে গে‌ছেন দেড় লাখের বেশি কর্মী : ইমরান আহমদ

অল নিউজ ডেস্ক :
গত চার মা‌সে দেড় লা‌খের বে‌শি কর্মী বি‌দেশে গে‌ছেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার সংসদ ভবনে কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম সভায় এ তথ‌্য জানান মন্ত্রী ইমরান।

 

মন্ত্রী ব‌লেন, বর্তমানে বিদেশে কর্মী গমনের হার বেড়েছে। গত জুলাই থেকে অক্টোবর মাস পর্যন্ত মোট দেড় লাখেরও বেশি কর্মী কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গেছেন। প্রতিনিয়ত বিভিন্ন দেশ থেকে কর্মী নিয়োগের চাহিদাপত্র আসছে।

 

ইমরান আহমদ ব‌লেন, বৈদেশিক কর্মসংস্থানের হার কোভিড পূর্ববর্তী অবস্থায় ফিরে এসেছে। এই প্রবাহ চলমান থাকলে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা পূরণ হবে। বর্তমানে রেমিট্যান্স প্রবাহ কিছুটা কমলেও খুব শিগ‌গিরই এটি ঊর্ধ্বমুখী হবে ব‌লে আশা প্রকাশ ক‌রেন মন্ত্রী।

 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাস, পংকজ নাথ, সাদেক খান ও মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

 

বৈঠকের শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মন্ত্রী ইমরান আহমদ মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন কমিটির সভাপতি ও সদস্যদের হাতে তুলে দেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com