বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন

নবীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

নবীগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :
নবীগঞ্জে চলতি রবি মৌসুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ২০২১-২২ অর্থবছরে  কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ৭ শত ৬৫ জন কৃষকের মাঝে গম, ভুট্টা, সূর্যমুখী, সরিষা, মসুর বীজসহ ডিএপিও এবং এমওপি সার বিতরণ করা হচ্ছে। ৯ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন -এর সভাপতিত্বে  এবং উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ মেহেদী হাসান সোহেলের পরিচালনায়  বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্টানে উদ্বোধনী করে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান  মোঃ ফজলুল হক চৌধুরী সেলিম।
এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এ, কে, এম, মাকসুদুল আলম। এ সময়  উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের আহবায়ক শেখ শাহানুর আলম ছানু, নবীগঞ্জ উপজেলার কম্বাইন হারভেস্টার মালিক সমিতির আহবায়ক মোঃ নজরুল ইসলামসহ সদস্যবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কৃষি ও কৃষকের উন্নয়নে আন্তরিকতার সাথে কৃষকের হাতে বিনামুল্যে কৃষি উপকরণ পৌঁছে দিচ্ছেন। নতুন নতুন ফসল আবাদ করে উৎপাদন বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি নতুন ফসল আবাদ করে ফসলের বৈচিত্র্যতা আনা এবং ফসলের নিবিড়তা বাড়াতে কৃষকদের আহবান জানান। রান্নায় পাম তেলের পরিবর্তে স্বাস্থ্যকর সরিষা তেল ব্যবহার করতে হলে সরিষা আবাদ করে নিজেরা ভোজ্য তেলের যোগান বৃদ্ধি নিজেরাই করতে তিনি কৃষকদের উৎসাহ যোগান।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com