বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশের জন্য ‘মন খারাপ’ পাকিস্তানের বশির চাচার

বাংলাদেশের জন্য ‘মন খারাপ’ পাকিস্তানের বশির চাচার

অল নিউজ ডেস্ক :
তাঁর জন্ম পাকিস্তানে; পাকিস্তানের খেলা মানেই স্টেডিয়ামে তার সরব উপস্থিতি। কিন্তু তিনি আবার মহেন্দ্র সিং ধোনিরও অন্ধ ভক্ত! তাঁর গায়ের জার্সিতে অর্ধেক জুড়ে থাকে পাকিস্তানের চাঁদ-তারা আর বাকি অর্ধেক জুড়ে থাকে ধোনির ছবি। পাকিস্তান জাতীয় দল আর ভারতীয় কিংবদন্তিতুল্য ক্রিকেটারের এই আইকনিক ফ্যান বিশ্বকাপ উপলক্ষে এখন সংযুক্ত আরব আমিরাতে।

 

বৃহস্পতিবার দুবাই ক্রিকেট স্টেডিয়ামের বাইরে তাকে ঘিরে দেখা গেল জটলা। সবাই সেলফি তোলায় ব্যস্ত এই আইকনিক ক্রিকেট ভক্তের সঙ্গে। আর তিনিও গলা উঁচু করে চেঁচিয়ে চলেছেন, ‘জিতেগা ভাই জিতেগা, পাকিস্তান জিতেগা!’ তবে যেমনটা বলছিলাম- তার হৃদয় জুড়ে শুধুই মহেন্দ্র সিং ধোনি। বিশ্ব ক্রিকেটে পরিচিত বশির চাচা নামে। তবে আসল নামটা মোহাম্মদ বশির।

 

ঢাকা পোস্টের সঙ্গে কথা বলতে গিয়ে অবশ্য ধোনি নয়, বাংলাদেশ ক্রিকেট নিয়েও কথা বললেন বশির চাচা। টানা ম্যাচ হেরে টাইগাররা বিদায় নেওয়ায় মনটাও খারাপ তাঁর। একইসঙ্গে জানিয়ে রাখলেন, এ মাসেই যাচ্ছেন বাংলাদেশে।

বাংলাদেশের আরেক আইকনিক ফ্যান টাইগার শোয়েবের আমন্ত্রণে ঢাকায় যাবেন বশির চাচা। অবশ্য এখানেও উপলক্ষ সেই ক্রিকেট। বিশ্বকাপ ফাইনাল শেষ হতেই পাকিস্তান দল যাবে বাংলাদেশ সফরে। তিনটি টি-টোয়েন্টি আর দুই টেস্টের লড়াই। এই পুরো সফরে গ্যালারিতে থেকে গলা ফাটাতে চান পাকিস্তানের বশির চাচা।

 

করাচিতে জন্ম নেওয়া মোহাম্মদ বশির অনেক বছর ধরে থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে। একটি রেস্তোরাঁ চালান সেখানে। আর ভারত বা পাকিস্তানের ক্রিকেট ম্যাচ হলে সব ব্যস্ততা একপাশে রেখে চলে আসেন মাঠে। এবার মহেন্দ্র সিং ধোনি মেন্টর হয়ে জড়িত ছিলেন ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে। প্রিয় ধোনি ভিন্ন ভূমিকায় ফেরাতে তিনিও চলে আসলেন দুবাই। যদিও ভারত ভালো না খেলায় কিছুটা আশাহত হতে হয়েছে তাঁকে।

 

বিরাট কোহলির দল বিদায় নিয়েছে সেমি-ফাইনালের আগেই। কী ভাবছেন বশির চাচা? ধোনির প্রতি অনুভূতিই বা এখন কেমন? বশির চাচা বললেন, ‘ধোনিকে যা বলতে চাই তা হলো- ধোনি ভাই, আপনি দুবাইয়ে নেই। আমার হৃদয় থেকে আপনাকে মিস করছি। সব সময় আপনাকে আমি ভালোবাসি। ক্রিকেটে এমনটা হয়, একদিন আপনি জিতবেন, আরেকদিন ওরা। এটা হবেই। এবার আপনাদের বিদায় আমাকে কষ্ট দিয়েছে। দেশ আলাদা, কিন্তু আপনাকে নিয়ে এসব ভাবি না। আপনি সব সময় আমার কাছে স্পেশাল।’

 

বশির চাচা একইভাবে কষ্ট পেয়েছেন বাংলাদেশের জন্যেও। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে টানা ৫ ম্যাচ হেরে বিদায় নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদরা। বাংলাদেশ প্রসঙ্গ উঠতেই দুবাই ক্রিকেট স্টেডিয়ামের সামনে দাঁড়িয়ে মোহাম্মদ বশির বলছিলেন, ‘টাইগার শোয়েব আমার বন্ধু। ওর জন্য খারাপ লাগছে। জানি না আপনাদের দলের কী হয়েছিল। কিন্তু এটাই ক্রিকেট। ইনশাল্লাহ, বাংলাদেশ ভালো খেলবে। বাংলাদেশ, আমি সবসময় তোমাদের ভালোবাসি।’

 

আগামী ১৯ নভেম্বর মিরপুরের শেরেবাংলায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। সেই ম্যাচটাতে হোম অব ক্রিকেটে থাকতে চান বশির চাচা। এরইমধ্যে ঢাকার একটা হোটেলে বুকিংও দিয়েছেন তিনি। বলছিলেন, ‘ইচ্ছে তো আছে বাংলাদেশে যাওয়ার। মিরপুর গ্র্যান্ড প্রিন্স হোটেলে বুকিংও দিয়েছি। সুযোগ পেলে অবশ্যই যাব।’

তবে পরিবার থেকেও ডাক আসছে। শিকাগো ফিরে যাওয়ার একটা তাড়া আছে, ‘বাড়ি থেকে এসেছি দেড় মাস হয়েছে। সেখানে আমার পরিবার অপেক্ষায়। ছেলে বলছে, বাবা জলদি চলে আসো। তবে আমি বাংলাদেশে যেতে চাই। ইনশাল্লাহ, সেখানে অনেক মজা হবে। দেখা যাক কী দাঁড়ায়!’

 

করোনার কারণে অনেক দিন ধরেই দর্শক নেই মিরপুরের গ্যালারিতে। তবে এবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসার ইঙ্গিত আছে। অর্ধেক আসনের জন্য ছাড়া হতে পারে টিকিট। টাইগার শোয়েবরা ফের ফিরতে পারেন গ্যালারিতে। সঙ্গে বশির চাচার মতো কেউ যোগ দিলে পূর্ণতা পাবে দর্শকসারি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com