বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

বাঘার আড়ানী ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে-রফিক

বাঘার আড়ানী ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে-রফিক

বাঘা (রাজশাহী) প্রতিনিধি  :

আসন্ন রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ইউপি নির্বাচন নিয়ে ইউনিয়নবাসীর মধ্যে কাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। এখন পর্যন্ত ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে ৩ জন মনোনয়ন প্রত্যাশী হলেও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন চলমান দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান ও আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। তিনি আবারও নির্বাচিত হওয়ার লক্ষে প্রতিনিয়ত ছুটছেন ভোটারদের-দ্বারে-দ্বারে ।

 

বিগত পাঁচ বছর পূর্বে বিপুল ভোটে নির্বাচিত এই চেয়ারম্যান এই প্রতিবেদককে বলেন, আমার উন্নয়ন দৃশ্যমান। আমি আড়ানী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে স্থানীয় সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রচেষ্টা ও দিক নির্দেশনায় এলাকায় অভুত পূর্ব উন্নয়ন করেছি। এবং বেশ কিছু উন্নয় প্রকল্প প্রকৃয়াধীন রয়েছে। দল যদি আমাকে আরেকবার মনোনয়ন দেয়, তাহলে আমি আমার অসমাপ্ত কাজ গুলো বাস্তবায়ন করবো।

 

চেয়ারম্যান রফিকুল ইসলাম আরো বলেন, এই ইউনিয়নে আগামী ২৩ ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষনা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। এখানে সরকারি দল আ’লীগ থেকে যে ক’জন মনোনয়ন চেয়েছেন তার মধ্যে তৃণমুলের মতামত, সাংগঠিত বিবেচনা এবং উন্নয়নের অগ্রধারায় প্রার্থী নির্বাচন করতে হলে আমার কোন বিকল্প নাই । আমি শতভাগ আশাবাদি, মাননীয় প্রধানমন্ত্রী ও জননন্দিত জননেত্রী শেখ হাসিনা আবারও আমাকে মনোনয়ন দিবেন।

 

এদিকে আড়ানী ইইনিয়নের সাধারণ মানুষ ও ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, চলমান চেয়ারম্যান ও তার স্ত্রী দু’জনেই শিক্ষকতা পেশায় চাকুরি করার সুবাদে তাঁর কোন দুর্ণীতি জনগণের চোখে পড়েনি। রাজনৈতিক ভাবেও সরকারি যে কোন নির্দেশনা বাস্তবায়েনে তিনি স্বতঃস্ফূর্ত ভাবে দায়িত্ব পালন করেছেন। নানা কারনে ভোটারদের মাঝে তাঁর প্রতি সহমর্মীতা ও ভালবাসা রয়েছে।

 

এই ইউনিয়নে যারা আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন চাচ্ছেন তাঁদের মধ্যে এখন পর্যন্ত চলমান চেয়ারম্যার রফিকুল ইসলাম এর বাইরে দু’জন ব্যাক্তির নাম শোনা যাচ্ছে। এরা হলেন, দলের ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হক ও অধ্যক্ষ শামরুল ইসলাম।

 

অপর দিকে উপজেলা ও ইউনিয়ন বিএনপির একাধিক সূত্র নিশ্চিত করেন, দলীয় ভাবে ভোট না করলেও সতন্ত্র হিসাবে ভোট করবেন আড়ানী ইউনিয়ন বিএনপি নেতা ও সাবেক আড়ানী ইউপি চেয়ারম্যান নাশির উদ্দিন।

এবারের নির্বাচন প্রসঙ্গে স্থানীয় সুধীজনরা বলছেন, যারা দলের পরিচয় না দিয়ে সতন্ত্র প্রার্থী হয়ে ভোটের মাঠে আসতে চাচ্ছেন, তারা সোজা পথ বেছে না নিয়ে, বাঁকা পথ দিয়ে আসছেন। এটা তাদের এক ধরনের কৌশল। তারা বোঝাতে চাচ্ছেন, বর্তমান সরকার আমলে তারা ভোট বয়কট করছেন। কিন্তু বাস্তব অর্থে তারা ঠিকই ভোট করছেন।

তবে উক্ত নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ একটি বৃহৎ সংগঠন। এ দল থেকে একাধিক প্রার্থী মনোনয়ন চাইতে পারে,এটা কোন ব্যাপর না। তবে দু’দিন আগে উপজেলার ৭ টি ইউনিয়নের মধ্যে যে তিনটিতে নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে যথাক্রমে- আড়ানী, বাউসা এবং চকরাজাপুর। এই তিন ইউনিয়নে আমরা উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা করবো।

 

সেখানে থেকে প্রার্থীদের নামের তালিকা পাঠানো হবে জেলায়। তাঁরা পাঠাবেন কেন্দ্রে। এরপর কেন্দ্র থেকে দলীয় সভানেত্রী ও বাংলাদেশের মুকুটহীন স¤্রাট জাতীর জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনীত করবেন তিনি পাবেন নৌকার মুকুট। এ ক্ষেত্রে যদি কেউ বিদ্রোহী প্রার্থী হয়, তাহলে তাকে দল থেবে বহিস্কার করা হবে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com