বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন

বাগমারায় এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ৮৭ জন

বাগমারায় এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ৮৭ জন

মো: সামিউল ইসলাম, রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল ৮৭ জন পরীক্ষার্থী। তিন বোর্ডের অধিনে রোববার সকাল ১০ টা থেকে শুরু হয় পরীক্ষা।

 

মাদ্রাসা এবং সাধারণ শিক্ষা বোর্ডের আওতায় দেড় ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হলেও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা হয়েছে এক ঘন্টা। উপজেলার ১১টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়েছে পরীক্ষা।

 

কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় প্রথম দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা। উপজেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ভবানীগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫৩৩ জন এর মধ্যে অনুপস্থিত ছিল ৫ জন, মচমইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৫৪ জনই উপস্থিত, হাট গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫১২ জন এর মধ্যে ৩ জন অনুপস্থিত, সালেহা ইমারত গালর্স একাডেমীতে ৪৩৫ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৩ জন, তাহেরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭০ জন এর মধ্যে অনুপস্থিত ছিল ২ জন, তাহেরপুর রিভার ভিউ বালিকা উচ্চ বিদ্যালয় ১৪৪ জনই উপস্থিথ ছিলেন, ভবানীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ৩১৬ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ১৭ জন, তাহেরপুর ফাজিল মাদ্রাসায় ২০৯ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ৫ জন, বাড়ীগ্রাম দাখিল মাদ্রাসায় ৩০২ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ১১ জন, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজে ৪৩২ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ২৫ জন এবং হাটগাঙ্গোপাড়া বিএম কারিগরি কলেজে ২৯৫ জনের মধ্যে ১৬ জন পরীক্ষার্থী কেন্দ্রে আসেন নি। চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবেনা ৬ হাজার ৯ শত ৩০ জন পরীক্ষার্থী।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, চলতি বছর শান্তিপূর্ণ পরিবেশে যেন এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয় সে জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com