বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

পাক সিরিজে বাংলাদেশের ফিল্ডিং কোচ বাবুল, ম্যানেজার নাফিস

পাক সিরিজে বাংলাদেশের ফিল্ডিং কোচ বাবুল, ম্যানেজার নাফিস

অল নিউজ ডেস্ক :
বিশ্বকাপে বাংলাদেশের ফিল্ডিং নিয়ে আলোচনা হয়েছে বেশ। এবারের আসরে ভরাডুবির পেছনে বেশ কিছু ক্যাচের সুযোগ নষ্ট হওয়ার দায়ও যে ছিল বেশ! সে কারণেই প্রশ্ন উঠেছিল ফিল্ডিং কোচ রায়ান কুকের ভূমিকা নিয়ে। তার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপ শেষেই। নতুন করে তার সঙ্গে আর কোনো চুক্তি করতে রাজি নয় বিসিবি। বিষয়টা গতকালই জানিয়েছিলেন আকরাম খান।

 

কুকের পরিবর্তে নতুন কোচের সন্ধানে নামে বোর্ড। ঘরের মাঠে আসন্ন পাকিস্তান সিরিজে সে দায়িত্ব দেওয়া হয়েছে মিজানুর রহমান বাবুলকে।

 

আপতত পাকিস্তান সিরিজে ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন ঘরোয়া ক্রিকেটের পরিচিত এই কোচ। এর আগেও বিপদে বাবুলের শরণাপন্ন হয়েছে বিসিবি। দলের বিপদে সহকারী ব্যাটিং কোচের ভূমিকায় দেখা গেছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল খুলনার এই কোচকে।

 

মিরপুরে সংবাদমাধ্যমকে বাবুল বললেন, ‘আমি এখানে ফিল্ডিং কোচ হিসেবে কাজ করব। হাতে সময়ও তেমন নেই কাজ করার। ছেলেদের বেশিরভাগই বয়সভিত্তিক দলের হওয়ায় ওদের আমি ভালোভাবে চিনি। ওদের আমি মৌলিক জ্ঞানটা দেওয়ার চেষ্টা করেছি। কেন ক্যাচ পড়ছে, কী করা উচিত, এসব কথাই বলেছি।’

সঙ্গে যোগ করেন বাবুল, ‘যেহেতু আবহাওয়া খারাপ ছিল তাই বেশি কাজ করাইনি, চোটের ঝুঁকি থাকে। মানসিক চাপ তো আছেই। সেটা ব্যাটিং, ফিল্ডিংয়ে প্রভাব ফেলতে পারে। চাপটা যে যত কম নিতে পারে, ততই সে ভালো পারফরম্যান্স দিতে পারবে।’

 

এদিকে বিশ্বকাপের মতো মঞ্চে কোনো টিম ম্যানেজার ছাড়াই খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে ঘরের মাঠে পাকিস্তান সিরিজে এই দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে।

 

দায়িত্ব পেয়ে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন নাফিস। রোববার বাংলাদেশ দলের অনুশীলন সেশনে উপস্থিত ছিলেন তামিম ইকবালের বড় ভাই। আজ দ্বিতীয় দিনের মতো মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন করছে বাংলাদেশ দল। আর সেই অনুশীলন শুরুর আগে নতুন ম্যানেজার নাফিস ইকবালকে মাঠে দেখা যায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com