শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

রেলওয়ের ১৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রেলওয়ের ১৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মো: সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :

আনন্দঘন ভিন্ন আঙ্গিকে এবার রেলওয়ের ১৫৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রেল দিবস পালিত হয়েছে। সেই আনন্দটাকেই ধরে রাখতে প্রতি বছরের ১৫ই নভেম্বর রেলকর্মচারীগণ রেল দিবস হিসেবে এই দিনটিকে পালন করে আসছে। রেল দিবস উপলক্ষে সোমবার সকালে রাজশাহী রেলস্টেশনে দিবসটি উদযাপন উপলক্ষে পশ্চিম রেলওয়ে কর্তৃপক্ষ এক আলোচনা সভার আয়োজন করে।

পশ্চিমাঞ্চল রেলের অতিরিক্ত মহাব্যবস্থাপক অজয় কুমার পোদ্দারের সভাপতিত্বকরেন। অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ে মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, মোঃ শহীদুল ইসলাম (সিওপিএস),আহাসান আলী ভূঁইয় (সিস্টেম), রেজাউল করিম (সিপিও), আসাবুল ইসলাম (সিসিআরএনবি)সহ রেলওয়ে শ্রমিক লীগের সদর ও ওপেন লাইন শাখার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে রেল দিবস উপলক্ষে রাজশাহী রেলস্টেশন চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ঘুরে স্টেশন চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৮৬২ সালের ১৫ই নভেম্বর আজকের এই দিনে পূর্ব বাংলা রেলের চেহারা দেখেছিল চুয়াডাঙ্গার দর্শনা থেকে কুষ্টিয়ার জগতী পর্যন্ত প্রথম ট্রেন চলাচল শুরু হওয়ার মাধ্যমে।

 

সভায় আরো বলেন, বাংলাদেশ রেলওয়েকে আধুনিক, যুগোপযোগী যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকার সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে।

রেলওয়ে বর্তমান পরিবহণ চাহিদা মেটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও সমন্বিত বহুমাত্রিক যোগাযোগ ব্যবস্থায় রেলওয়ে দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com