শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:৫০ অপরাহ্ন

রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে চিরনিদ্রায় শায়িত হবেন হাসান আজিজুল হক

রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে চিরনিদ্রায় শায়িত হবেন হাসান আজিজুল হক

নিজস্ব প্রতিবেদক :
নন্দিত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এর মরদেহ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শণ বিভাগে নেয়া হয়েছে।

 

সেখান থেকে বারোটায় নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। দুপুর ১টা পর্যন্ত সেখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী জেলা প্রশাসন, রাজশাহী সিটি করপোরেশন, সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হবে।

 

বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। শেষে তার কর্মস্থল ও প্রিয় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাহিত তাঁকে দাফন করা হবে।

 

রাত থেকেই তার নিজ বাসভবনে প্রিয় মানুষটিকে শেষবারের মত দেখতে উপস্থিত হন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

 

সবার কন্ঠেই ধনিত হয়েছে, হাসান আজিজুল হক ছিলেন বাংলা সাহিত্যের দিকপাল। জাতির বিভিন্ন ক্রান্তিকালে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে তিনি তরুণদের পথ দেখিয়েছেন।

তার সাহিত্যে ফুটে উঠেছে স্বদেশ-স্বভাষা ও ব্রাত্যশ্রেণির মানুষের প্রতি অকৃত্রিম দরদ। তার প্রয়াণের সঙ্গে সঙ্গে এই কথাশিল্পী-কবিদের মনে নেমে এসেছে গভীর কালো মেঘের ছায়া।

 

তার গল্পের যে বৈচিত্র্য, যে শাশ্বত জীবনবোধ ও প্রকাশের অনবদ্য ভঙ্গি, এসব কিছু মিলিয়ে তিনি আমাদের সাহিত্যের একটি বড় দিগন্ত প্রসারিত করেছেন।

আমরা সেই দিগন্ত রেখা ধরে সাহিত্যের স্রোতে বহমান আছি। তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হলো, তা কখনোই পূরণ হবে না।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com