বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

২০৩১ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ-ভারত

২০৩১ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ-ভারত

অল নিউজ ডেস্ক :
২০১১ ওয়ানডে বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল বাংলাদেশ। এরপর ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজনের দায়িত্ব পেলেও ওয়ানডে বিশ্বকাপের আয়োজক আর হতে পারেনি। তবে এবার আবারও বিশ্বকাপ ফিরছে ঢাকায়। আজ (মঙ্গলবার) আইসিসি জানিয়েছে, ভারতের সঙ্গে মিলে আগামী ২০৩১ বিশ্বকাপের যৌথ আয়োজক হবে বাংলাদেশ।

 

২০২৪ বিশ্বকাপ থেকে শুরু করে ২০৩১ বিশ্বকাপ পর্যন্ত সর্বমোট ৮টি আইসিসি টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেই সূচিতে চমকের শেষ নেই যেন। সেখানে জানা গেছে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। শেষ কিছুদিনে এ নিয়ে গুঞ্জন কম হয়নি। অবশেষে সে গুঞ্জনটাই সত্যি হয়েছে, ২০২৪ বিশ্বকাপ দিয়ে প্রথমবারের মতো কোনো আইসিসি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেল যুক্তরাষ্ট্র।

 

দ্বিতীয় চমকটা হচ্ছে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। চার বছর পর আসন্ন সেই বিশ্বকাপের আয়োজক পাকিস্তান। সেই টুর্নামেন্ট আবার অনুষ্ঠিত হবে ঠিক আট বছর পর। ২০১৭ সালে সবশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসেছিল ইংল্যান্ডে। সেবার অবশ্য বিজয়ীর হাসিটা হেসেছিল এই পাকিস্তানই।

 

২০২৬ সালে আরও একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সেই আসর বসবে ভারত আর শ্রীলঙ্কায়। পরের বছর ওয়ানডে বিশ্বকাপ আয়োজিত হবে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া আর জিম্বাবুয়েতে। ২০২৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে ওশেনিয়ায়। ২০২২ বিশ্বকাপের ছয় বছর পর আবারও ক্রিকেটের ক্ষুদ্রতর ফরম্যাটের বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এর পরের বছর চ্যাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হবে ভারতে।

 

ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড মিলে ২০৩০ সালে আয়োজন করবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বাংলাদেশ ও ভারত ২০৩১ সালে আয়োজন করবে ওয়ানডে বিশ্বকাপ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com