বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

যুক্তরাজ্যে থাকা অপরাধীদের ফেরত চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাজ্যে থাকা অপরাধীদের ফেরত চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

অল নিউজ ডেস্ক :
যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি অপরাধীদের ফেরত দিতে দেশটিকে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (১৬ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকায় সফররত ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ ডেভেলপমেন্ট মিনিস্টার লর্ড তারিক আহমেদের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় যুক্তরাজ্যে থাকা সব অপরাধীকে দেশে ফেরত চান তিনি।

 

বৈঠকে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, নিরাপত্তা সহযোগিতা, সাইবার নিরাপত্তা, ধর্মীয় সহনশীলতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি, মেয়েদের শিক্ষায় যুক্তরাষ্ট্রের অর্থায়ন এবং দুই দেশের সম্পর্ক ও বন্ধুত্ব আরও ঘনিষ্ঠ করার বিষয়ে আলোচনা হয়।

ভারত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশের নেতৃত্বকে স্বাগত জানান ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ মন্ত্রী। তিনি করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার প্রশংসা করেন। এ সময় করোনার সংক্রমণ ইস্যুতে ব্রিটেনের রেড লিস্ট থেকে বাংলাদেশকে বাদ দেওয়ায় দেশটির প্রশংসা করেন মোমেন।

 

ড. মোমেন সম্প্রতি স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত হওয়া কপ-২৬ সম্মেলনে যুক্তরাজ্যের ভূমিকার প্রশংসা করেন। লর্ড আহমেদ ক্লাইমেট ভালনারেবিলিটি ফোরামের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশের সক্রিয় ভূমিকার কথা স্বীকার করেন এবং গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কথোপকথনের কথা স্মরণ করেন।

লর্ড তারিক নারী শিক্ষায় যুক্তরাজ্য সরকারের অগ্রাধিকারে জোর দেন। মহামারির কারণে নারী শিক্ষার্থী এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি নতুন তহবিল সহায়তার কথা জানান।

 

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনের প্রশ্নে যুক্তরাজ্যকে সম্পৃক্ত থাকার আহ্বান জানান। লর্ড আহমদ জানান, রোহিঙ্গাদের টেকসই সমাধানে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাজ্য। সম্প্রতি মানবিক কার্যক্রম ইস্যুতে ভাসানচর নিয়ে জাতিসংঘের সঙ্গে হওয়া চুক্তি নিয়ে সন্তোষ প্রকাশ করেন ব্রিটিশ মন্ত্রী।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com