বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

যাদুকাটা নদীর তীরকেটে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্স অভিযান 

যাদুকাটা নদীর তীরকেটে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্স অভিযান 

 রাহাদ হাসান মুন্না, (সুনামগঞ্জ) প্রতিনিধি :

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদাকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও নদী তীর কাটার দায়ে উপজেলা প্রশাসন টাস্কফোর্স অভিযান করেছে।

 

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে যাদুকাটা নদী তীরে টাস্কফোর্স অভিযান পরিচালনা করেন,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী মেজিস্ট্রেট মো. রায়হান কবির,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ তরফদার।’

 

জানাগেছে, এ অভিযানে নদীর নির্ধারিত সীমানার বাহিরে অবৈধভাবে বালু উত্তোলন করা সহ সেভ মেশিন ব্যবহার করে বালি উত্তোলন করার দায়ে ১০ টি মামলায় ১৬ জনকে ৮ লাখ,৫০ হাজার,টাকা জরিমানা করা হয়েছে।’

 

অপরদিকে,আরো দুটি মামলায় নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুজনকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা সহ  ৩ মাসের কারাদন্ড ও জরিমানা অনাদায়ে আরো ২০ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

 

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.রায়হান কবির বলেন,যাদুকাটা নদীতে নির্ধারিত সীমানার বাহিরে অবৈধভাবে বালু উত্তোলন ও সেইভ মেশিন ব্যবহার করার দায়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান করা হয়েছে।নদীর ভারসাম্য রক্ষায় আমাদের অভিযান অভ্যাহত থাকবে।

 

অভিযান কালে উপজেলার অনসার সদস্য,পরিবেশ অধিদপ্তর কর্মকর্তা,পুলিশ সদস্য ও বিজিবি’র সদস্য সহ স্থানীয় জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com