শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

আর্মেনিয়ার ১৩ সেনাকে আটক করেছে আজারবাইজান

আর্মেনিয়ার ১৩ সেনাকে আটক করেছে আজারবাইজান

অল নিউজ ডেস্ক :
নতুন করে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়েছে দুই প্রতিবেশী আজারবাইজান ও আর্মেনিয়া। ইতোমধ্যে সীমান্ত এলাকায় সংঘর্ষের ঘটনায় সাত সেনা নিহত হওয়ার দাবি করেছে আজারবাইজান। সংঘাতে আহত হয়েছে আরও ১০ জন। এদিকে, আর্মেনিয়া দাবি করেছে- তাদের ১৩ সেনা আটক হয়েছে এবং ২৪ সার্ভিসম্যান নিখোঁজ রয়েছে।

 

জানা গেছে, গতকাল মঙ্গলবার আবারও সংঘাত ছড়িয়ে পড়ে আজারবাইজান-আর্মেনিয়ার কারাকিলিস সীমান্তে। এতে বেশ কয়েকজন আর্মেনিয়ান সেনা নিহত ও কয়েকজন বন্দি হয়েছেন আজারবাইজানের সেনাদের হাতে। পরে রাশিয়ার মধ্যস্থতায় মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে সীমান্তে নতুন করে যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছে।

 

এদিকে মঙ্গলবারের ঘটনায় আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, আজারবাইজানের সেনারা আগে হামলা চালিয়েছে এবং আজেরি বাহিনীর হামলায় এরইমধ্যে আর্মেনিয়ার সামরিক বাহিনীতে বেশকিছু হতাহতের ঘটনা ঘটেছে।

আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কালবাজার ও লাচিন সীমান্তে প্রথমে উসকানিমূলক হামলা চালায় আর্মেনীয় বাহিনী। এতে দুই আজারি সেনা সদস্য গুরুতর আহত হন। এর জবাব দিতে পাল্টা হামলা চালায় আজারবাইজান। প্রসঙ্গত, গত বছরে দেশ দু’টির মধ্যে সংঘর্ষের ঘটনায় আর্মেনিয়ার ৬০০০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়।

 

আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, আজারবাইজানি সেনারা সীমান্তে তাদের অবস্থান লক্ষ্য করে গুলি ছুড়েছিল। তারা গোলান্দাজ ইউনিট, সশস্ত্র যান ও বন্দুক ব্যবহার করেছিল হামলার জন্য। তাদের ১৩ সেনাকে আটক করেছে আজারবাইজানের সেনারা। এছাড়া ২৪ সার্ভিসম্যান এখনো নিখোঁজ রয়েছে। তাদের ভাগ্যে কী ঘটেছে তা এখনও জানা যায়নি।

সূত্র : এপি ও আল-জাজিরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com