শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্কুলে-স্কুলে গিয়ে দেওয়া হবে টিকা : স্বাস্থ্যমন্ত্রী

স্কুলে-স্কুলে গিয়ে দেওয়া হবে টিকা : স্বাস্থ্যমন্ত্রী

অল নিউজ ডেস্ক :
প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশের স্কুলে-স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর ঔষধ প্রশাসন অধিদফতর কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, আমরা এতোদিন চার-পাঁচটি স্কুলের শিক্ষার্থীদের একটি স্কুলের মাধ্যমে টিকা দিয়েছি। এক্ষেত্রে আমরা দেখছি যে নিবন্ধনসহ নানা বিষয়ে জটিলতা তৈরি হচ্ছে। তাই আমরা প্রতিটি স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

 

কবে থেকে কার্যক্রম শুরু হবে সাংবাদিকদের এমন প্রশ্নে জাহিদ মালেক বলেন, স্কুলের স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয়টি বিশাল একটি চ্যালেঞ্জ। আমরা প্রস্তুতি নিচ্ছি, কিছুদিনের মধ্যেই শুরু করতে পারব। যে স্কুলগুলোতে ইতোমধ্যে টিকা দেওয়া হচ্ছে সেগুলোতেও এ টিকা কার্যক্রম নিয়মিতভাবেই চলবে।

 

প্রবাসীদের বুস্টার ডোজের বিষয়ে সিদ্ধান্ত হয়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিনোফার্মসহ সব টিকাই বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদনপ্রাপ্ত। অনেক দেশেই সিনোফার্মের টিকার বাধা উঠেছে। কিছু দেশ এখনো রেখেছে। কীভাবে কোয়ারান্টাইন সহজ করা যায় সেই চেষ্টা চলছে।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com