শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৪৩ অপরাহ্ন

আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবিতে সংবাদ সম্মেলন

আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবিতে সংবাদ সম্মেলন

অল নিউজ ডেস্ক :
গ্যাস জাতীয় সম্পদ। এর অপচয় রোধ করে পরিকল্পিতভাবে ব্যবহারের সুযোগ করে নাগরিক অধিকার সুরক্ষা করা সরকারের পবিত্র দায়িত্ব। গ্যাস সেক্টরের বিভিন্ন বিশৃঙ্খলা ও অনিয়ম দূর করতে অনতিবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবি জানিয়েছে তিতাস গ্যাস গ্রাহক ঠিকাদার ঐক্য পরিষদ।

 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের পক্ষে তিতাস গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার মালিক সমিতির সাধারণ সম্পাদক গাজী ইব্রাহীম মাহমুদ লিখিত বক্তব্য পাঠ করেন।

 

তিনি বলেন, দেশে প্রায় ৬/৭ বছর ধরে গ্যাস সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। বর্তমানে দেশে যে পরিমাণ গ্যাস অপচয় হচ্ছে এবং অবৈধভাবে ব্যবহার হচ্ছে, যদি এর প্রতিকারের ব্যবস্থা করা হয়, তবে আবাসিক সংযোগের ক্ষেত্রে ৫-৬ শতাংশ গ্যাস দিলেও দেশে গ্যাসের স্বল্পতা হবে না। গ্রাহকরা গ্যাস সংযোগের জন্য সরকারের কোষাগারে চাহিদাপত্র অনুযায়ী অর্থ প্রদান করে বছরের পর বছর গ্যাসের জন্য চাতক পাখির মতো চেয়ে আছে। অ্যাপার্টমেন্ট বা বহুতল ভবনগুলো গ্যাসের অভাবে উপর্যুক্ত টাকায় ভাড়া হচ্ছে না। মানুষ লোনের টাকায় বাড়ি করে দারুণ এক অনিশ্চয়তায় ভুগছে। কয়েকবার গ্যাস সংযোগ চালুর বিজ্ঞপ্তি প্রকাশ করেও পরে অজ্ঞাত কারণে এটি আবার বন্ধ করে দেওয়া হয়েছে। গ্রাহকদের জমানত ফেরত প্রদানের বিষয় ও গ্যাস সংযোগ চালুর জন্য হাইকোর্ট ডিভিশনে একটি রিট মামলা করা হয়েছে এবং এ বিষয়ে সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি হাইকোর্ট ডিভিশন থেকে রুল দেওয়া হয়েছে, যা গ্রাহকের পক্ষে রয়েছে।

 

তিনি বলেন, বৈধভাবে গ্যাস সংযোগের ব্যবস্থা গ্রহণ করলে হাজার হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে। যা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবে এবং উন্নয়নের গতিশীলতা ধারাবাহিকভাবে আরও ত্বরান্বিত হবে। গ্যাসের স্বল্পতার জন্য গ্যাস সংযোগ বন্ধ- এ কথাটির বাস্তবভিত্তিক পরীক্ষা-নিরীক্ষা করে অবশ্যই জাতীয় স্বার্থে গ্যাস সংযোগ চালু করার নির্দেশ প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস গ্রাহক ঠিকাদার ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আবুল হাশেম পাটোয়ারী, সদস্য সচিব মো. রফিকুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com